চরিত্র যখন ট্যাক্সি

সমদর্শী দত্ত রয়েছেন ট্যাক্সি চালকের ভূমিকায়। অন্যান্য চরিত্রে সৌমিত্র চট্টোপাধ্যায়, লিলি চক্রবর্তী, খরাজ মুখোপাধ্যায়, দেবলীনা দত্ত প্রমুখ। সমদর্শীর চরিত্রের নাম রাহুল। ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র। অভাবের জন্য রাতে ট্যাক্সি চালায়।

Advertisement
শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০১৮ ০০:৪০
Share:

চরিত্রের সঙ্গে মিলিয়েই ছবির নাম ‘ডব্লুএমটি নাইনসিক্সওয়ান ফাইভ’। পরিচালক তমাল দাশগুপ্তের গল্পের মুখ্য চরিত্র এক ট্যাক্সি চালক। ট্যাক্সিতে সফরকারীদের অভিজ্ঞতাকে নিয়েই গল্প বুনেছেন পরিচালক। তিনটি আলাদা গল্প নিয়ে ছবি হলেও গল্পগুলোর মধ্যে যোগসূত্র রয়েছে। যার উন্মোচন হয় ছবির শেষে।

Advertisement

সমদর্শী দত্ত রয়েছেন ট্যাক্সি চালকের ভূমিকায়। অন্যান্য চরিত্রে সৌমিত্র চট্টোপাধ্যায়, লিলি চক্রবর্তী, খরাজ মুখোপাধ্যায়, দেবলীনা দত্ত প্রমুখ। “সমদর্শীর চরিত্রের নাম রাহুল। ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র। অভাবের জন্য রাতে ট্যাক্সি চালায়। কয়েকটি অভিজ্ঞতার কারণে রাহুলের জীবন বদলে যায়,” বললেন তমাল। পরিচালক খোলসা না করলেও ছবিতে রহস্যের ছাপ স্পষ্ট। ঘটনাগুলো আলাদা হলেও চরিত্রগুলো কোথাও গিয়ে মিলেমিশে যায়। “জীবনের তিনটে মাত্রার কথা বলা হয়েছে ছবিতে। স্বপ্ন, সম্পর্ক ও ভালবাসা,” বক্তব্য পরিচালকের। ছবির তিনটি গল্পের নাম— ‘হয়তো বা স্বপ্ন’, ‘আত্মজ’, ‘সেদিন দেখা হয়েছিল’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন