Road Closed For Pathaan

‘পাঠান’ ঝড়ে বিপর্যস্ত রাসবিহারী থেকে হাজরা মোড়, মিছিল সামলাতে রাস্তায় নামল পুলিশ

চার বছর পর মুক্তি পেল শাহরুখ খানের ছবি। আনন্দে আত্মহারা নায়কের ভক্তরা। মাঝরাস্তায় উল্লাস। বন্ধ যান চলাচল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১০:২৬
Share:

‘পাঠান’ ঝড়ে বন্ধ দক্ষিণ কলকাতার রাস্তা। নিজস্ব চিত্র।

বুধবার সকাল থেকে ‘পাঠান’ ঝড়। দক্ষিণ কলকাতার রাসবিহারী মোড় থেকে হাজরা মোড়— বিপর্যস্ত যান চলাচল। ভিড় সামলাতে প্রাণ ওষ্ঠাগত কলকাতা পুলিশের। দক্ষিণ কলকাতার ‘বসুশ্রী’ সিনেমা হলের সামনে শাহরুখ ভক্তদের চিৎকার। সকাল ১০টায় ছিল ‘পাঠান’-এর প্রথম শো। কিন্তু ভক্তদের দাবি ছিল, সময়ের আগেই খুলে দেওয়া হোক সিনেমা হল।

Advertisement

বাদশার সমর্থনে মহানগরে বেড়িয়েছে মিছিলও। ভক্তদের স্লোগান, “হিন্দুস্তান কি শান, শাহরুখ খান।” পুলিশ চেষ্টা করলেও যান চলাচল পুরোপুরি স্বাভাবিক হয়নি। রাস্তায় শাহরুখের অনুরাগীরা। চারিদিকে বাজছে ‘পাঠান’-এর গান। কেক কাটা হয়েছে মাঝরাস্তায়। অনুরাগীদের মতে, “শাহরুখ বিশ্বের সেরা তারকা, এর থেকে ভাল প্রত্যাবর্তন আর কিছু হতে পারে না।”

বুধবার কাকভোর থেকে প্রতিটি প্রেক্ষাগৃহে শাহরুখ ভক্তদের সমাগম। তাসা, ঢোল নিয়ে মাঝরাস্তায় ভিড় জমাচ্ছেন বাদশার ভক্তরা। চার বছরের প্রতীক্ষার অবসান। ভক্তদের দরবারে বড় পর্দায় হাজির হচ্ছেন তাঁদের মসিহা।‘পাঠান’-এর অগ্রিম বুকিং শুরু হওয়ার পর থেকেই প্রথম কয়েক দিনের শোয়ের টিকিট বিক্রি প্রায় শেষের দিকে। মঙ্গলবার সকালে জানা যায় আইনক্স সকাল ৭টারও আগে এই ছবির শোয়ের ব্যবস্থা করেছে। বুধবার সারা দিন বলিউড সিনেমার ইতিহাসে যে বিশেষ অধ্যায় হয়ে রয়ে যাবে, সকাল সকাল তার এক ঝলক শহর কলকাতার দর্শক, থুড়ি শাহরুখ অনুরাগীরা প্রমাণ করে দিলেন।

Advertisement

শাহরুখ অনুরাগীরা দলে দলে ভিড় জমিয়েছেন দক্ষিণ কলকাতার রাস্তায়। নিজস্ব চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন