Kartik Aaryan

বিতর্কের জেরে নামবদল

সোশ্যাল মিডিয়ায় নাম নিয়ে আপত্তি ওঠায়, ফ্লোরে যাওয়ার আগেই ছবির নাম বদলের সিদ্ধান্ত নিলেন নির্মাতারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২১ ০৭:২৮
Share:

কার্তিক।

সদ্য ছবির নাম ঘোষণা হয়েছিল। জাতীয় পুরস্কার বিজয়ী মরাঠি পরিচালক সমীর বিদ্বানসের প্রথম হিন্দি ছবি ‘সত্যনারায়ণ কী কথা’য় মুখ্য চরিত্রে কার্তিক আরিয়ান। ছবিটি প্রযোজনা করছেন সাজিদ নাদিয়াদওয়ালা। তবে সোশ্যাল মিডিয়ায় নাম নিয়ে আপত্তি ওঠায়, ফ্লোরে যাওয়ার আগেই ছবির নাম বদলের সিদ্ধান্ত নিলেন নির্মাতারা। হিন্দু দেবতা বিষ্ণুর আর এক নাম সত্যনারায়ণ। ছবিটি পুরাণধর্মী কি না, তা স্পষ্ট করেননি নির্মাতারা। তবে নেটিজ়েনদের রোষেই রবিবার এক বিবৃতি দিয়ে পরিচালক সমীর এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। বিবৃতিতে বলা হয়েছে, ‘‘স্বাভাবিক নিয়মে ছবির নামকরণ ছবির অন্য ক্রিয়েটিভ প্রসেসের ফসল। কিন্তু কারও ভাবাবেগে আঘাত না করার জন্য সেই নাম বদলানো হচ্ছে। যদি তা কাউকে আঘাত করে থাকে, তা সম্পূর্ণ অনিচ্ছাকৃত। নির্মাতা এবং ছবির ক্রিয়েটিভ টিম এই সিদ্ধান্তে পাশে আছে। আগামী দিনে ছবির নতুন নাম প্রকাশ্যে আনা হবে।’’ কার্তিকও সোশ্যাল মিডিয়ায় বিবৃতিটি শেয়ার করেছেন।

Advertisement

এই প্রথম বার নয়। গত বছর মুক্তি পাওয়া অক্ষয়কুমার অভিনীত ‘লক্ষ্মী’ ছবির নামও ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে, মুক্তির আগে বদলে দেওয়া হয়েছিল। তবে যত দিন যাচ্ছে, তত বদলের প্রক্রিয়া দ্রুততর হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন