Sreelekha Mitra

Sreelekha: সুইৎজারল্যান্ডে ইলিশ, চিংড়ি মাছ খেয়ে জন্মদিন পালন করলেন শ্রীলেখা

ডাল, আলু ভাজা, বেগুন ভাজা, ইলিশ মাছ, চিংড়ি দিয়ে বিদেশে জন্মদিনে ভাত খেলেন শ্রীলেখা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২১ ১৬:৫৯
Share:

শ্রীলেখা মিত্র।

সুইৎজারল্যান্ডেও হইহই করে তাঁর আগাম জন্মদিন পালিত হল। আনন্দে কেঁদে ফেললেন শ্রীলেখা মিত্র। না, কেক, পেস্ট্রি, বিদেশি খানা দিয়ে নয়। এক বাঙালি রন্ধনশিল্পী পরিবার বিশুদ্ধ বাঙালি রান্নায় সাজিয়ে গুছিয়ে তাঁকে যত্ন করে খাওয়ালেন। ভারতীয় সময় অনুযায়ী ততক্ষণে তাঁর জন্মদিনের উদযাপন শুরু। এ দেশের সময়ে রাত দেড়টায় লাইভ সম্প্রচারে আসেন শ্রীলেখা। জানান, ডাল, আলু ভাজা, বেগুন ভাজা, ইলিশ মাছ, চিংড়ি দিয়ে বিদেশে বহু দিন পরে জন্মদিন উপলক্ষে ভাত খাচ্ছেন তিনি। এর পরেই চলে যাবেন পাব-এ। সেখানে অল্প পিনা আর নাচাগানা।

Advertisement

জন্মদিনের আগের রাতে নিজের শহরে অভিনেত্রী অনুপস্থিত। তাতেও কিন্তু আনন্দে ভাটা পড়েনি। শ্রীলেখার এক মাত্র মেয়ে মাইয়্যা, অভিনেত্রীর বান্ধবী শুক্লা বি হাজরা আনারস, কিউই দিয়ে বড় কেক বানিয়েছেন। মুঠোফোনের ভিডিও কলে সেই কেক কেটে তাঁর বাড়িতেও পালিত হয়েছে জন্মদিন। জীবনের এই বিশেষ দিন মনে রাখার জন্য সমস্ত অনুরাগীদের ধন্যবাদ জানিয়েছেন অভিনেত্রী। বলেছেন, ‘‘কঠিন মুহূর্তে আমার পাশে থাকার জন্য, আমাকে সমর্থন করার জন্য কৃতজ্ঞ। আবারও প্রমাণিত, আমি ভুল নই। সবার ভালবাসা আমায় মানসিক ভাবে আরও দৃঢ় করেছে।’’

আনন্দে ভাসতে ভাসতেই শ্রীলেখার মনে পড়েছে তাঁর মায়ের কথা। অভিনেত্রীর আফসোস, মা থাকলে এ দিন তাঁকে পায়েস রেঁধে খাওয়াতেন। মাথায় হাত রেখে আশীর্বাদ করতেন। তাঁর দাবি, তাঁর চোখে মায়ের প্রতিনিধি এই প্রবাসী বাঙালি পরিবার। যাঁরা এত যত্ন করে বিদেশের মাটিতে তাঁর জন্মদিন পালন করলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন