ফিরছেন ‘মম’ শ্রীদেবী

পাঁচবছর আগে মুক্তি পেয়েছিল ‘ইংলিশ ভিংলিশ’। ছবিতে ইংরেজি শিখতে চাওয়া এক আটপৌরে মহিলার ভূমিকায় শ্রীদেবীর অভিনয় দর্শকের প্রশংসা, বক্সঅফিসে সাফল্য দুই-ই পেয়েছিল। কিন্তু তারপর লম্বা সময়ের বিরতি।

Advertisement
শেষ আপডেট: ১৫ মার্চ ২০১৭ ০১:২০
Share:

পাঁচবছর আগে মুক্তি পেয়েছিল ‘ইংলিশ ভিংলিশ’। ছবিতে ইংরেজি শিখতে চাওয়া এক আটপৌরে মহিলার ভূমিকায় শ্রীদেবীর অভিনয় দর্শকের প্রশংসা, বক্সঅফিসে সাফল্য দুই-ই পেয়েছিল। কিন্তু তারপর লম্বা সময়ের বিরতি। এবার শ্রীদেবীকে দেখা যাবে ‘মম’ ছবিতে। ছবির পোস্টার তিনি নিজেই টুইট করেছেন। দৃঢ়চেতা সে মুখ। চোখে অনেক প্রশ্ন। এবং নানা ভাষায় লেখা রয়েছে ‘মা’ শব্দটি। স্বাভাবিকভাবেই তা দর্শকের মনেও জাগিয়েছে উৎসাহ। রবি উদিয়ার পরিচালিত ছবির গল্পটি যদিও শ্রী কিছু খোলসা করেননি, টুইটে শুধু লিখেছেন, ‘হোয়েন আ ওম্যান ইজ চ্যালেঞ্জড...’। তিনি না বললেও খবর কি চাপা থাকে! শোনা যাচ্ছে, ছবিটি একজন সৎমায়ের লড়াই, তার সন্তানের প্রতি অবিচারের বিরুদ্ধে। এখনও নিয়মিত চিত্রনাট্য আসে তাঁর কাছে। কিন্তু শ্রীদেবী ঠিক করে নিয়েছেন, জোরালো কিছু না পেলে, রাজি হবেন না। তাঁর কথায়, ‘‘এমন কিছু চাই, যেটা ‘ইংলিশ ভিংলিশ’-এর চেয়েও ভাল হবে। নইলে রাজি হওয়ার মানে নয় না।’’ শ্রীদেবীর সন্তানের ভূমিকায় দেখা যাবে দুই পাকিস্তানি শিশু অভিনেতা আদনান সিদ্দিকি ও সজল আলিকে। এ ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন অক্ষয় খন্না, অভিমন্যু সিংহ এবং বিকাশ ভার্মা। নওয়াজউদ্দিন সিদ্দিকিও রয়েছেন একটি বিশেষ ভূমিকায়। আপাতত ১৪ জুলাই পর্যন্ত অপেক্ষা। দর্শকদের জন্য আবার কী উপহার নিয়ে আসেন শ্রীদেবী, তা দেখার জন্য। ছবির প্রযোজক বনি কপূর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন