SRK

কর্ণের আত্মজীবনীর নাম নিয়েই প্রশ্ন তুললেন শাহরুখ!

শাহরুখ খান আর কর্ণ জোহর। দীর্ঘ দিন ধরে দু’জনের জুটি একের পর এক সুপার হিট ছবি উপহার দিয়েছে বলিউডকে। দু’জনে খুব ভাল বন্ধুও। এক জন বলিউডের বাদশা তো অন্য জন বলিউডের সবচেয়ে সফল পরিচালক-প্রযোজক। তাই কর্ণ জোহরের আত্মজীবনী ‘অ্যান আনসুটেব্‌ল বয়’-এর আনুষ্ঠানিক প্রকাশ যে শাহরুখের হাত দিয়েই হবে সেটাই স্বাভাবিক!

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৭ ১১:০৭
Share:

কর্ণের আত্মজীবনী প্রকাশে শাহরুখ

শাহরুখ খান আর কর্ণ জোহর। দীর্ঘ দিন ধরে দু’জনের জুটি একের পর এক সুপার হিট ছবি উপহার দিয়েছে বলিউডকে। দু’জনে খুব ভাল বন্ধুও। এক জন বলিউডের বাদশা তো অন্য জন বলিউডের সবচেয়ে সফল পরিচালক-প্রযোজক। তাই কর্ণ জোহরের আত্মজীবনী ‘অ্যান আনসুটেব্‌ল বয়’-এর আনুষ্ঠানিক প্রকাশ যে শাহরুখের হাত দিয়েই হবে সেটাই স্বাভাবিক! আর সেই বই প্রকাশ অনুষ্ঠানেই কি না আত্মজীবনীর নাম নিয়েই প্রশ্ন তুলে দিলেন শাহরুখ!

Advertisement

কর্ণর আত্মজীবনী প্রকাশের অনুষ্ঠানে শাহরুখ বলেন, “আর যাই হোক না কেন, কর্ণ ‘আনসুটেব্‌ল বয়’ মোটেই নয়। বরং এই বইয়ের নাম হওয়া উচিত্ ছিল ‘দ্য গুড বয়’। আমার বিশ্বাস, ওঁর অভিভাবকেরাও এই নাম সমর্থন করতেন। বইয়ের নাম ‘দ্য ইন্টিলিজেন্ট বয়’ও হতে পারত। তবে সেটা ‘উইকিপিডিয়া’ জ্ঞানের পরিপ্রেক্ষিতে নয়। মানুষের মনের কথা জেনে ফেলার অদ্ভুত একটা ক্ষমতা ওঁর আছে! এই বইয়ের নাম হতে পারত ‘দ্য সেনসিটিভ বয়’। আমি নিজেও খুব সংবেদনশীল। তাই আমি জানি। বইয়ের নাম ‘দ্য ব্রেভ বয়’ ও হতে পারত।”

শাহরুখ-কর্ণর বন্ধুত্ব দীর্ঘ ২৫ বছরের। তাই ‘অ্যান আনসুটেব্‌ল বয়’-এ নিজের সম্পর্কে যা বলতে পারেননি কর্ণ জোহর, সেই কথাগুলোই অপূর্ব ব্যাখ্যার সঙ্গে উঠে এল বলিউড বাদশার বক্তব্যে। বক্তব্যের একেবারে শেষে শাহরুখ বলেন, “ওঁর মতো সুন্দর মানুষ এখনও পর্যন্ত আমি আর দেখিনি। আজ ৫১-এ পৌঁছে আমার ২৫ বছরের কর্মজীবনে আমার বিশ্বাস, আমি আজ এই জায়গায় পৌঁছেছি কারণ এই বইয়ের (ওঁর জীবনের) একটা গোটা অধ্যায় শুধু আমার জন্যই নিবেদিত।”

Advertisement

আরও পড়ুন- লিফ্টের মধ্যে সইফ আর শাহিদের সঙ্গে করিনার কী করার ইচ্ছে জানেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন