ধারাবাহিকে মহিলা সেনার গল্প 

মহিলা সৈনিক নিয়ে বাংলা ধারাবাহিক সম্ভবত এই প্রথম। ঝিনুকের চরিত্রে অভিনয় করছেন শর্মিষ্ঠা আচার্য।

Advertisement

ঊর্মি নাথ

শেষ আপডেট: ১৮ অগস্ট ২০১৮ ০০:০০
Share:

ধারাবাহিকে শর্মিষ্ঠা।

আগামী মাসের প্রথম সপ্তাহ থেকে শুরু হতে চলেছে নতুন বাংলা ধারাবাহিক ‘মুখোশের আড়ালে’। এই ধারাবাহিকের মুখ্য চরিত্র ঝিনুক। তার দাদা এক জন সৈনিক ছিল এবং যুদ্ধে মারা যায়। দাদা মারা যাওয়ার আগে বোনের মধ্যেও সেনাবাহিনীতে যোগ দেওয়ার ইচ্ছে বুনে দিয়ে যায়। কিন্তু অকালে সন্তান হারানোর পরে ঝিনুকের বাবা কিছুতেই চাইত না, মেয়ে আবার সেনাবাহিনীতে যোগ দিক। কিন্তু ঝিনুক নাছোড়বান্দা। সকলের নজর এড়িয়ে, বাবার কথা অমান্য করে, সেনাবাহিনীতে সে পরীক্ষা দেয় এবং সুযোগও পায়। বাবার মতো হবু বর অর্করও অমত ছিল ঝিনুকের সেনাবাহিনীতে যোগ দেওয়ায়। বাবা ও হবু স্বামীর অমত থাকলেও ঝিনুকের হবু শ্বশুরের উদ্যোগে ও উৎসাহে সে লক্ষ্যে পৌঁছতে পারে।

Advertisement

মহিলা সৈনিক নিয়ে বাংলা ধারাবাহিক সম্ভবত এই প্রথম। ঝিনুকের চরিত্রে অভিনয় করছেন শর্মিষ্ঠা আচার্য। শর্মিষ্ঠা স্কুলে পড়ার সময় থেকেই অভিনয় করেছেন। অবশ্য প্রথম লিড চরিত্রে অভিনয় করেছেন ‘রাজলক্ষ্মী কুরুক্ষেত্রম’ ধারাবাহিকে। তার পরে ‘গৌরীদান’। আগের দু’টি ধারাবাহিকের চেয়ে এই ধারাবাহিকের চরিত্রটা আলাদা। এর জন্য কি বিশেষ কোনও ট্রেনিং নিয়েছেন? ‘‘আমার ৮৫ কেজি ওজন ছিল। সেই ওজন কমানোর জন্য মার্শাল আর্ট শিখেছি। হার্ড ওয়র্কআউট আগেই করতাম। এগুলোই কাজে লেগেছে,’’ বললেন ইংরেজি অনার্সের দ্বিতীয় বর্ষের ছাত্রী শর্মিষ্ঠা। তিনি ছাড়া এই ধারাবাহিকে আছেন অর্কজ্যোতি পালচৌধুরী, বিশ্বজিৎ চক্রবর্তী, রানা বসু প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন