rachana banerjee

Sudipa-Sourav: বড় বদল! রচনার জায়গায় ‘দিদি নম্বর ১’ সঞ্চালনায় সুদীপা

১০ বছর যাঁর দৌলতে অনুষ্ঠান জনপ্রিয়, সেই রচনার জায়গায় সুদীপা, ভয় করছে না ভাল লাগছে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২১ ১৩:০০
Share:

সুদীপা চট্টোপাধ্যায় এবং রচনা বন্দ্যোপাধ্যায়।

রচনা বন্দ্যোপাধ্যায়ের জুতোয় সাময়িক পা গলালেন সুদীপা চট্টোপাধ্যায়। কিন্তু সচেতন ভাবেই নিজস্বতা বজায় রেখে। এবং ‘দিদি নম্বর ১’-এর মুখ হয়ে ওঠা সঞ্চালিকাকে কোনও ভাবে অনুকরণ না করেই। তবে কি রান্নার অনুষ্ঠান ছেড়ে প্রতিযোগিতামূলক এই অনুষ্ঠানের সঞ্চালনায় নিজেকে বদলে নিলেন সুদীপা? সোমবারই জি বাংলার ফেসবুক থেকে লাইভ সম্প্রচারে এসেছিলেন ‘রান্নাঘর’-এর কর্ত্রী। সেখানেই জানিয়েছেন, বাবাকে হারিয়ে মানসিক ভাবে বিপর্যস্ত রচনা বন্দ্যোপাধ্যায়। পারলৌকিক কাজের দায়িত্বও সামলাতে হচ্ছে। তাই তিনি অনুষ্ঠানের দায়িত্ব ছেড়েছেন সুদীপার উপরে। আপাতত তাই আরও এক জনপ্রিয় অভিনেতা-সঞ্চালক সৌরভ দাসকে সঙ্গে নিয়ে ‘দিদি নম্বর ১’ মাতাতে আসছেন সুদীপা।

Advertisement


টানা ১০ বছর যাঁর দৌলতে অনুষ্ঠান জনপ্রিয়, তাঁর জায়গায় সুদীপা। ভয় করছে না ভাল লাগছে?

আনন্দবাজার অনলাইনকে সুদীপার জবাব, ‘‘জি বাংলা একটি পরিবারের নাম। আমাদের লক্ষ্য সব সময়ে সকলের পাশে থাকা। রচনাও সেটা মানেন। কিন্তু এই মুহূর্তে ওঁর মনের অবস্থা হাসি-ঠাট্টা করে সঞ্চালনা করার মতো নয়। তাই আমার এবং সৌরভের উপরে দায়িত্ব অনুষ্ঠান এগিয়ে নিয়ে যাওয়ার।’’ সুদীপার কথায়, প্রতিযোগিতার বাড়তি পর্ব শ্যুট করা ছিল না। এ দিকে, ‘পিকনিক স্পেশাল শো’-এর আয়োজন সারা! ব্যয়বহুল আয়োজন কোনও ভাবেই বন্ধ করা সম্ভব নয়। তাই অনুরোধ জানানো হয় তাঁকে।

Advertisement


তবে শ্যুটিং ফ্লোর থেকে দূরে থাকলেও অনুষ্ঠান থেকে দূরে নেই রচনার মন। দর্শক-অনুরাগীদের জন্যও চিন্তা করছেন। সুদীপাকে কড়া নির্দেশ, ‘‘আমার অনুষ্ঠানের দর্শক-অনুরাগীদের মুখের হাসি যেন মুছে না যায়! তার দায়িত্ব তোমাদের।’’ পিকনিক স্পেশ্যাল পর্বে থাকছেন ধারাবাহিক ‘আমাদের এই পথ যদি না শেষ হয়’-এর সাত্যকি, ঊর্মি এবং রিনি। সৌরভ জানিয়েছেন, বাকি ধারাবাহিকের অভিনেতা-অভিনেত্রীরাও আসবেন। তাঁদের বাস্তবের পরিবারকে সঙ্গে নিয়ে। এই সুযোগে ফাঁস হবে অনেক মজার খবর।

আগে এক সাক্ষাৎকারে সুদীপা আনন্দবাজার অনলাইনকে বলেছিলেন, তিনি কোনও দিন সাজে এবং সঞ্চালনায় রচনাকে অনুসরণ করবেন না। তারকা অভিনেত্রীর জুতোয় সাময়িক পা গলিয়ে সেই প্রতিজ্ঞা কি রাখতে পারছেন? সুদীপার বক্তব্য, ‘‘যা কথা দিয়েছিলাম, সেটাই অক্ষরে অক্ষরে মেনে চলব। ‘দিদি নম্বর ১’ রচনাদিকে কোনও ভাবে অনুকরণ বা অনুসরণ করব না। কারণ, রচনাদি তারকা। দিদি যা করবেন সেটাই ‘স্টাইল’ হয়ে যাবে। আমি আমার মতো করে সঞ্চালনা করব। এটুকু বলতে পারি, এই অনুষ্ঠানে আমার সাজে অল্প হলেও বদল দেখতে পাবেন দর্শক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন