Gadar: Ek Prem Katha

সিক্যুয়েলের আগে আবার মুক্তি পাবে ‘গদর’! সানি-আমিশা এ বার আসছেন নতুন রূপে

‘গদর’-এর সিক্যুয়েল আসছে অগস্টেই। তার আগে মূল ছবিটিকে আরও এক বার মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিলেন নির্মাতারা। নির্দিষ্ট কয়েকটি হলে দেখানো হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১৭:৪৫
Share:

‘গদর’ ছবিতে আমিশা পটেল এবং সানি দেওল। ছবি: সংগৃহীত।

২০০১ সালের ১৫ জুন মুক্তি পেয়েছিল সানি দেওল এবং আমিশা পটেল অভিনীত ‘গদর: এক প্রেম কথা’। অনিল শর্মা পরিচালিত এই ছবিতে দেশভাগের প্রেক্ষাপটে এক প্রণয়কাহিনি উঠে এসেছিল। শুধু যে বিপুল জনপ্রিয় হয়েছিল ছবিটি, তা-ই নয়, পিছনে ফেলে দিয়েছিল একই দিনে মুক্তি পাওয়া সাড়া ফেলা ছবি ‘লগন’-কেও।

Advertisement

সেই ম্যাজিক পর্দায় ফিরতে চলেছে আবার। শব্দে-ছবিতে আরও বেশি উজ্জ্বল হয়ে উঠবে এ বার। আগামী শুক্রবার, ৯ জুন ছবিটি আবার মুক্তি পেতে চলেছে ‘গদর’, নির্দিষ্ট কিছু প্রেক্ষাগৃহে। প্রায় ২ কোটি টাকা খরচ করে পুনরায় সম্পাদনা করা হযেছে ছবিটি। আরও একটি নতুন অভিজ্ঞতা হবে দর্শকের। এমন কিছু দৃশ্য সংযোজন করা হয়েছে ছবিটিতে, যা আগে ছিল না।

প্রযোজনার দায়িত্বে জ়ি স্টুডিয়োজ়। মুক্তির দায়িত্বেও তাঁরা। ‘গদর’-এর সিক্যুয়েল আসছে অগস্টেই। তার আগে মূল ছবিটিকে আরও এক বার মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিলেন তাঁরা। দর্শকের প্রতিক্রিয়া দেখে শোয়ের সংখ্যাও বাড়ানো হবে।

Advertisement

‘গদর’ ছবিতে সানি দেওলের চরিত্রের নাম ছিল তারা সিংহ। ট্রাক ড্রাইভার তারা, প্রেমের সম্পর্কে জড়িয়েছিল সফীনা (আমিশা পটেল)-র সঙ্গে। বিয়েও করে তারা। ১৯৪৭ সালে দেশভাগ হলে সফীনা মা-বাবার সঙ্গে চলে গিয়েছিল পাকিস্তানে। ভালবাসার টানে তারাও ছুটে গিয়েছিল সে দেশে তার স্ত্রীকে ফিরে পেতে। একটি সাক্ষাৎকারে সানি জানিয়েছিলেন, ‘গদর’ ছবিতে যতখানি আবেগতাড়িত হয়েছিলেন তিনি, আর কোনও ছবিতে কাজ করে এমনটা হয়নি। চিরন্তন ভালবাসার এই কাহিনি নতুন প্রজন্মের কাছে ফিরে আসছে নতুন রূপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন