Sushant Singh Rajput

শূন্যতা তৈরি হয়েছিল প্রেম জীবনেও

নভেম্বরে বিয়ে ঠিক থাকলেও, কিছু দিন আগেই সম্পর্ক ভেঙে দেন সুশান্ত সিংহ রাজপুতের প্রেমিকা রিয়া চক্রবর্তী অঙ্কিতা লোখন্ডে ছাড়া আর কোনও প্রেম দীর্ঘস্থায়ী হয়নি সুশান্তের জীবনে।

Advertisement

দীক্ষা দত্ত

মুম্বই শেষ আপডেট: ১৬ জুন ২০২০ ০০:৩২
Share:

কৃতী(বাঁ দিকে উপরে)-অঙ্কিতা(বাঁ দিকে নীচে)-রিয়ার সঙ্গে(ডান দিকে)

মনের দিক থেকে ঠিক কতটা ভেঙে পড়লে একজন আত্মহননের রাস্তা বেছে নেয়? এমন কেউ কি ছিল না যাঁর কাছে মনের কথা উজাড় করে দিতে পারতেন সুশান্ত সিংহ রাজপুত? প্রেম জীবনেও কি আঘাত পেয়েছিলেন? এমন কত শত প্রশ্ন ঘুরে বেড়াচ্ছে মানুষের মনে। যার আসল জবাব হয়তো পাওয়াও যাবে না। কিন্তু কিছু ঘটনা ইঙ্গিত করছে অভিনেতার মনের দিক থেকেও একটা শূন্যতা তৈরি হয়েছিল। অথচ আগামী নভেম্বরেই নাকি তাঁর বিয়ের কথা ছিল প্রেমিকা রিয়া চক্রবর্তীর সঙ্গে। সুশান্তের পরিবারের লোকেরা অন্তত সেই দাবিই করেছেন। তবে সূত্রের খবর, দিন দশেক আগে সুশান্তের সঙ্গে সম্পর্ক ছেদ করেন রিয়া, যা স্বাভাবিক ভাবেই অনেক প্রশ্ন উসকে দিচ্ছে।

Advertisement

অঙ্কিতা লোখন্ডে ছাড়া আর কোনও প্রেম দীর্ঘস্থায়ী হয়নি সুশান্তের জীবনে। ধারাবাহিক ‘পবিত্র রিশতা’ করার সময় থেকেই তাঁদের দু’জনের সম্পর্ক। এই মেড ফর ইচ আদার কাপলের রূপকথা শেষ হয়ে যায় সম্পর্কের ছ’বছরের মাথায়। অঙ্কিতা তার জন্য দায়ী করেছিলেন সুশান্তকেই। ২০১৬ তে যখন দু’জনে সম্পর্কে ইতি টানেন তখন সুশান্ত ‘ডিটেক্টিভ ব্যোমকেশ বক্সী’, ‘এম এস ধোনি: দি আনটোল্ড স্টোরি’ করে ফেলেছেন। বলিউডের অন্যতম প্রতিভাবান তারকা বলা হচ্ছে তাঁকে। সাফল্য কি বদলে দিয়েছিল সুশান্তকে? অঙ্কিতা তেমনটাই বলেছিলেন, ‘‘চেনা মানুষকে বদলে যেতে দেখলাম।’’ তত দিনে কৃতী শ্যাননের সঙ্গে সুশান্তের সম্পর্ক গড়ে উঠেছে। সুশান্ত-কৃতীর ‘রাবতা’ ব্যর্থ হলেও, তাঁদের প্রেম টিকেছিল দু’বছরের মতো। তার পর ‘কেদারনাথ’ করার সময়ে সারা আলি খানের সঙ্গে সুশান্তের নাম জড়িয়ে যায়। সে প্রেমও ক্ষণস্থায়ী ছিল।

এর পর সুশান্তের জীবনে আসেন রিয়া। সম্পর্কের কথা অভিনেতা স্বীকার না করলেও গোপনও করেননি। তবে ক্রমশ ফাটল ধরতে থাকে এই সম্পর্কেও। সুশান্তের ঘনিষ্ঠদের কথা মতো, এ বছরের গোড়ার দিকে তাঁদের এনগেজমেন্ট হয়ে গিয়েছিল। নভেম্বের বিয়ের কথা ছিল। কিন্তু দিন দশেক আগেই নাকি রিয়া জানিয়ে দেন, তিনি সম্পর্কটা থেকে বেরোতে চান। ভট্ট পরিবারের সঙ্গে রিয়া খুবই ঘনিষ্ঠ। সূত্রের খবর, মহেশের কাছে সুশান্তকে নিয়ে তাঁর দুশ্চিন্তা ব্যক্ত করেছিলেন রিয়া। অবসাদগ্রস্ত অভিনেতা হ্যালুসিনেট করতেন, নানা রকম শব্দ শুনতেন... এই সবে নাকি ঘাবড়ে গিয়েছিলেন রিয়া। সুশান্তের আচরণ নাকি পরভিন বাবির মতো হয়ে যাচ্ছিল। শেষের দিকে ওষুধ খাওয়া বন্ধ করে দিয়েছিলেন সুশান্ত। যার জেরে সমস্যা বাড়তে থাকে বলে অনুমান। এমন সব কারণেই রিয়া সম্পর্ক ভেঙেছেন বলে মনে করা হচ্ছে। যদিও মৃত্যুর কিছু দিন আগে দু’জনে কথা বলেছেন। মৃত্যুর দিনেও রিয়াকে ফোন করেছিলেন বলে শোনা গিয়েছে।

Advertisement

সোমবার সুশান্তকে শেষ বারের মতো দেখতে হাসপাতালে গিয়েছিলেন রিয়া। শেষকৃত্যে হাজির ছিলেন কৃতী শ্যাননও। তবে অঙ্কিতার তরফে এখনও পর্যন্ত কোনও উচ্চবাচ্য নেই। কেরিয়ার না কি প্রেম, কোন টানাপড়েনে শেষের রাস্তা বেছে নিলেন সুশান্ত?

আরও পড়ুন: আমিও আত্মহত্যা করতে চেয়েছিলাম

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন