bollywood

সুশান্তের প্রতি...

শ্বেতা আরও লিখেছেন যে ঘৃণার চেয়েও যেন ভালবাসা, হিংসার চেয়েও যেন আত্মত্যাগ, রাগের চেয়েও যেন দয়া বেশি জায়গা করে নেয়। বৃহস্পতিবার পটনায় সুশান্তের অস্থি বিসর্জন করেছে তাঁর পরিবার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২০ ০০:১০
Share:

ছবি:সোশ্যাল মিডিয়া

ভাই সুশান্ত সিংহ রাজপুতের শেষকৃত্যে ভেঙে পড়েছিলেন শ্বেতা সিংহ, সে কথা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন অভিনেতা বিবেক ওবেরয়। এ বার খোলা চিঠি লিখলেন শ্বেতা। সেখানে তিনি লিখেছেন, ‘‘মেরা বেবি, মেরা বাবু, মেরা বাচ্চা... আমাদের সঙ্গে আর নেই। আমি জানি খুব যন্ত্রণার মধ্যে ছিলে তুমি, কিন্তু সাহসিকতার সঙ্গে তুমি লড়াই করেছ। সরি মেরা সোনা... তুমি যা যন্ত্রণা পেয়েছ, তার জন্য দুঃখিত। আমি পারলে তোমার সব কষ্ট নিয়ে আমার সব আনন্দ তোমায় দিয়ে দিতাম। তোমার ওই তারার মতো চোখ এই পৃথিবীকে স্বপ্ন দেখতে শিখিয়েছে...’’ শ্বেতা আরও লিখেছেন যে ঘৃণার চেয়েও যেন ভালবাসা, হিংসার চেয়েও যেন আত্মত্যাগ, রাগের চেয়েও যেন দয়া বেশি জায়গা করে নেয়। বৃহস্পতিবার পটনায় সুশান্তের অস্থি বিসর্জন করেছে তাঁর পরিবার।

Advertisement

অন্য দিকে পরিচালক অভিষেক কপূর ও তাঁর স্ত্রী প্রজ্ঞা সুশান্তের স্মৃতিতে এক এনজিও-র তরফে ৩৪০০ পরিবারকে খাওয়াবেন বলে ঠিক করেছেন। অভিষেকই বড় পর্দায় সুশান্তকে লঞ্চ করেন। অভিনেতার সঙ্গে বরাবরই তাঁর ভাল সম্পর্ক ছিল।

সুশান্তের সঙ্গে কাটানো মুহূর্তের কথা শ্রদ্ধা কপূরও শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। সুশান্তের বাড়িতে দর্শন নিয়ে আলোচনা চলত। সুশান্তের ক্যালাইডোস্কোপ আর টেলিস্কোপে চোখ রেখে এক অন্য জগতের সন্ধান পেয়েছিলেন শ্রদ্ধা। সে সব কথাই উঠে এসেছে তাঁর পোস্টে। সঙ্গে সুশান্তের উপহার দেওয়া ‘দ্য সিক্রেট প্রিন্সিপলস অব জিনিয়াস’ বইটির ছবিও পোস্ট করেছেন। গত বছর ২২ মার্চ বইটি শ্রদ্ধাকে উপহার দেন সুশান্ত। সেখানে লিখে দেন, ‘ডিয়ার শ্রদ্ধা, জিনিয়াস ইজ় ইন দ্য ওয়েজ় অব সিয়িং। হাউ ইউ চুজ় টু সি ইজ় বিউটিফুল।’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন