Entertainment News

‘তারিখ’-এর মুকুটে নতুন পালক

ব্রাজিলের রিও ডি জেনেইরোয় ‘ব্রিকস ফিল্ম ফেস্টিভ্যাল’ আয়োজিত হবে আগামী অক্টোবরে। মোট পাঁচটি দেশের ছবি দেখানো হবে সেখানে। ভারত থেকে নির্বাচিত দু’টি ছবির মধ্যে একটি চূর্ণীর ‘তারিখ’।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৯ ১০:২০
Share:

‘তারিখ’-এর দৃশ্যে ঋত্বিক এবং রাইমা।

প্রথম ছবি ‘নির্বাসিত’র মতো দ্বিতীয় ছবি ‘তারিখ’-এও পরিচালক হিসেবে নিজস্ব ছাপ রেখেছিলেন চূর্ণী গঙ্গোপাধ্যায়। সময়ের ফ্রেমে চিত্রনাট্য বেঁধেছিলেন নিজস্ব ছন্দে। দর্শকদেরও একটা বড় অংশের কাছে প্রশংসিত হয়েছিল সে ছবি। এ বার ‘তারিখ’-এর মুকুটে নতুন পালক।

Advertisement

ব্রাজিলের রিও ডি জেনেইরোয় ‘ব্রিকস ফিল্ম ফেস্টিভ্যাল’ আয়োজিত হবে আগামী অক্টোবরে। মোট পাঁচটি দেশের ছবি দেখানো হবে সেখানে। ভারত থেকে নির্বাচিত দু’টি ছবির মধ্যে একটি চূর্ণীর ‘তারিখ’। কন্টেম্পোরারি ফিল্ম শো বিভাগে দেখানো হবে ছবিটি। এটি প্রতিযোগিতামূলক বিভাগ। ভারত সরকারের পক্ষ থেকে এই ছবিটি ওই ফেস্টিভ্যালে পাঠানোর জন্য নির্বাচিত হয়েছে।

শাশ্বত চট্টোপাধ্যায়, ঋত্বিক চক্রবর্তী এবং রাইমা সেন— এই তিন বন্ধুর গল্প বলেছে ‘তারিখ’। জীবনের প্রতিটা দিন, প্রত্যেকটা মুহূর্ত গুরুত্বপূর্ণ। তাকে সেলিব্রেট করা উচিত। এই বার্তাই দিতে চেয়েছিলেন পরিচালক।

Advertisement

আরও পড়ুন, ‘বালিকা বধূ’ আনন্দী এখন কী করছেন জানেন?

(সিনেমার প্রথম ঝলক থেকে টাটকা ফিল্ম সমালোচনা - রুপোলি পর্দার বাছাই করা বাংলা খবর জানতে পড়ুন আমাদের বিনোদনের সব খবর বিভাগ।)

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও। সাবস্ক্রাইব করুন আমাদের YouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন