Entertainment News

‘চিন্ময় যেখানেই থাকত চারপাশটা আলো করে রাখত’

‘শ্রীমান পৃথ্বীরাজ’, ‘ঠগিনী’, ‘ফুলেশ্বরী’, ‘অমরগীতি’, ‘আগমন’-এর মতো ছবিতে তরুণের পরিচালনায় অভিনয় করেছিলেন চিন্ময়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০১৯ ১২:৫৩
Share:

চিন্ময় রায়। ইনসেটে তরুণ মজুমদার।

অভিনয়ই কেরিয়ার হয়ে উঠবে, এ কখনও ভাবেননি চিন্ময় রায়। সাদামাটা চেহারা নিয়েও যে অভিনেতা হওয়া যায়, যাঁরা এ সত্য প্রমাণ করেছেন চিন্ময় তাঁদের মধ্যে অন্যতম। রবিবার প্রয়াত হলেন তিনি। দীর্ঘদিন চিন্ময়ের সঙ্গে কাজ করেছেন পরিচালক তরুণ মজুমদার। চিন্ময়ের প্রয়াণে কাজের স্মৃতি ভাগ করে নিলেন তরুণ।

Advertisement

‘‘চিন্ময়ের সম্পর্কে প্রথমেই যে কথাটা বলব, ডিসিপ্লিন। খুব ডিসিপ্লিনড অভিনেতা। আসলে মঞ্চ থেকে শুরু করেছিল তো। তাই তৈরি ছিল সে সবে। আবার যখন যেমন প্রয়োজন তেমন ভাবে সিনেমায় অভিনয়ের ধারা বদলে নিয়েছিল। ও যেখানেই থাকত খুশি রাখত সকলকে। চারপাশটা আলো করে রাখত।’’

‘শ্রীমান পৃথ্বীরাজ’, ‘ঠগিনী’, ‘ফুলেশ্বরী’, ‘অমরগীতি’, ‘আগমন’-এর মতো ছবিতে তরুণের পরিচালনায় অভিনয় করেছিলেন চিন্ময়। নবদ্বীপ হালদার, ভানু বন্দ্যোপাধ্যায় বা তুলসী চক্রবর্তীর মতো কিংবদন্তি অভিনেতাদের পর বাংলা ছবিতে কমেডিয়ানের ভূমিকায় রবি ঘোষ বা অনুপকুমারের সঙ্গে পাল্লাও দিয়েছিলেন সমানে সমানে। চিন্ময়ের প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে শিল্পী মহলে।

Advertisement

প্রশ্নোত্তরে চিন্ময় রায়ের সিনেমা ও জীবন

আরও পড়ুন, প্রতিদিনের বন্ধু ‘শঙ্কর মুদি’কে চেনেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন