বাড়িতে উদ্ধার মেক-আপ শিল্পীর দেহ

বাগানপাড়ায় একটি ভাড়াবাড়়িতে থাকতেন উদয়বাবু। শনিবার সকাল সাড়ে আটটা নাগাদ বাড়ির পরিচারিকা দেখেন, দরজা ভেজানো রয়েছে। তাঁর দাবি, তিনি দরজা ঠেলতেই দেখেন, উদয় মেঝেতে পড়ে রয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০১৮ ০২:৪২
Share:

উদয়শঙ্কর পাত্র।

টালিগঞ্জের স্টুডিয়ো পাড়ার এক মেক-আপ শিল্পীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। মৃতের নাম উদয়শঙ্কর পাত্র (৩৮)। তাঁর বাড়ি রিজেন্ট পার্ক থানা এলাকার বাগানপাড়ায়।

Advertisement

পুলিশ সূত্রের খবর, বাগানপাড়ায় একটি ভাড়াবাড়়িতে থাকতেন উদয়বাবু। শনিবার সকাল সাড়ে আটটা নাগাদ বাড়ির পরিচারিকা দেখেন, দরজা ভেজানো রয়েছে। তাঁর দাবি, তিনি দরজা ঠেলতেই দেখেন, উদয় মেঝেতে পড়ে রয়েছেন। সামনে থালায় খাবার পড়ে। অনেক ডাকাডাকি করেও তাঁর সাড়া না পাওয়ায় ওই পরিচারিকা বিষয়টি জানান স্থানীয় বাসিন্দাদের। পরে পুলিশ এসে তাঁকে এম আর বাঙুর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।

তবে ঠিক কী কারণে ওই মেক-আপ শিল্পীর মৃত্যু হয়েছে, সে বিষয়ে ধন্দে পুলিশও। লালবাজারের এক কর্তা বলেন, ‘‘হৃৎপিণ্ড বিকল হয়ে মৃত্যু হয়েছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। তবে ময়না-তদন্তের রিপোর্ট না এলে মৃত্যুর ঠিক কারণ জানা যাবে না।’’ এ দিকে, ওই তরুণ শিল্পীর অকাল মৃত্যুতে ভেঙে পড়েছে স্টুডিয়ো পাড়া। স্টুডিয়ো পাড়ার শিল্পীরা জানান, টালিগঞ্জের টেকনিশিয়ান স্টুডিয়োতে কাজ সেরে শুক্রবার রাত ন’টা নাগাদ বাড়ির উদ্দেশে বেরোন উদয়।

Advertisement

শোকার্ত স্ত্রী গীতশ্রী। শনিবার।

ছেলের অকালমৃত্যু কিছুতেই মেনে নিতে পারছেন না ওই শিল্পীর মা ডলি পাত্র। হাসপাতালে এসে বারবার জ্ঞান হারাচ্ছিলেন তিনি। মৃতের মাসি শম্পা দাসের জানান, উদয়ের কোনও রোগ ছিল না। ওর এই মৃত্যু তাই কিছুতেই মেনে নিতে পারছে না তাঁর পরিবার। মাসির অভিযোগ, ‘‘কিছু দিন আগে উদয় তিন কাঠা জমি কিনেছিল। তার জন্য ওর কিছু ধারও করতে হয়েছিল। বৃহস্পতিবার দিদি (উদয়ের মা) আমাকে বলেছিল, এই নিয়ে উদয় চিন্তায় আছে।’’ শম্পাদেবীর বক্তব্য, এক জন সুস্থ তরতাজা যুবকের মৃত্যু পরিবারের কাছে পুরোপুরি রহস্যের। পুলিশের কাছে তাই তাঁদের অনুরোধ, উদয়ের মৃত্যুর কারণ খুঁজতে তদন্ত হোক। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, বছর আটেক আগে বিয়ে করেন উদয়। তাঁর বছর পাঁচেকের এক মেয়ে রয়েছে। উদয়ের বাবা-মা রিজেন্ট পার্ক থানা এলাকার বাগানাপাড়াতেই থাকেন। বিয়ে করার পরে ওই এলাকাতেই স্ত্রী গীতশ্রী পাত্রকে নিয়ে একটি ভাড়াবাড়িতে থাকতেন ওই শিল্পী। শুক্রবার রাতে তিনি একাই ছিলেন বাড়িতে। তাঁর মেয়েকে নিয়ে স্ত্রী বেলেঘাটায় বাপের বাড়িতে গিয়ছিলেন। লালবাজারের এক কর্তা বলেন, ‘‘বাড়ির পরিচারিকা ও মৃতের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করা হবে।’’

—নিজস্ব চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন