Riddhi Sen

ব্যস্ততার মাঝে পুরনো স্মৃতিই তাঁর ভাল থাকার অক্সিজেন, বাদলা দিনে উপলব্ধি ঋদ্ধি সেনের

ঋদ্ধি সেনের অভিনয়ে মুগ্ধ দর্শক। পাশাপাশি স্পষ্টবক্তা হিসাবেও তাঁর সুনাম রয়েছে। বর্ষার দিনে পুরনো স্মৃতিতে ডুব দিলেন অভিনেতা। মায়ের ছবি পোস্ট করে প্রকাশ করলেন নিজের অনুভূতি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ১৯:২১
Share:

ঋদ্ধি সেন। ছবি: সংগৃহীত।

ছবিটা বেশ পুরনো। সামনে গোলাপ ফুলের গাছ। হাসিমুখে পোজ় দিয়েছেন অভিনেত্রী। পরনে সালোয়ার। কপালে একটা ছোট্ট টিপ। সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়েছে অভিনেত্রী রেশমি সেনের বেশ কিছু বছর পুরনো একটি ছবি। পোস্ট করেছেন ছেলে ঋদ্ধি সেন। মায়ের পুরনো ছবি পোস্ট করে অভিনেতা লেখেন, “তখন দুপুরবেলা ছাদে পড়ে থাকা রোদ্দুরটা ছিল অন্য রকম। রোদের তাপ ছিল মিঠে, ছিল না কোনও অকারণ জটিলতা। এখন অত্যাধুনিক ক্যামেরার চোখ দিয়েও ধরা যাবে না সেই রোদ, হয়তো আর্টিফিসিয়াল আলো তৈরি করা যাবে, কিন্তু বাস্তবে সেই আলো নিখোঁজ।” সমাজমাধ্যমের পাতায় বরাবরই সক্রিয় ঋদ্ধি। যে কোনও বিষয়ই সব সময়ই স্পষ্টবক্তা। তবে এ দিন কোনও রাজনৈতিক মন্তব্য নয়। ব্যস্ত জীবনের মাঝে হঠাৎ কেন পুরনো দিনের কথা মনে পড়ল ঋদ্ধির?

Advertisement

আনন্দবাজার অনলাইনকে ঋদ্ধি বলেন, “আসলে তেমন কিছু ভেবে লিখিনি এমনটা। আমাদের জীবন এখন অত্যন্ত দ্রুত গতিতে এগোচ্ছে। তাই খালি পুরনো দিনের কথা মনে পড়ে। সত্যিই এখনকার দিনে আমাদের জীবন এতটাই এগিয়ে গিয়েছে, পিছন ফিরে তাকানোর সময় নেই। ফাঁকা বসে থাকলে খালি ছোটবেলার কথা মনে প়ড়ে। বর্তমান যুগ এতটাই জটিল হয়ে গিয়েছে। এগুলো আমায় অক্সিজেন জোগায়।”

এই মুহূর্তে ঋদ্ধিও টলিপাড়ার ব্যস্ত অভিনেতা। এক দিকে যেমন নাটক চালাচ্ছেন। তেমনই আবার স্বল্প দৈর্ঘ্যের ছবি পরিচালনা করছেন। সঙ্গে তাঁর ঝুলিতে রয়েছে একগুচ্ছ ছবি। সদ্য শেষ করেছেন ধ্রুব বন্দ্যোপাধ্যায় পরিচালিত ছবি ‘বগলামামা যুগ যুগ জিও’-র শুটিং। যা মুক্তি পাওয়ার কথা পুজোর পরে। এ ছাড়াও রয়েছে পাভেলের দুটো ছবি ‘মন খারাপ’ এবং ‘ডাক্তারকাকু’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন