Aparajita Laxmi Puja

মায়াপুর থেকে এসেছে লক্ষ্মীর সাজ, শাশুড়ি-শ্বশুর অসুস্থ, পুজোর সব দায়িত্ব অপরাজিতার কাঁধে

অপরাজিতা আঢ্যর বাড়িতে লক্ষ্মীপুজোর তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। মা লক্ষ্মীর সাজ সমাজমাধ্যমের পাতায় সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ১৩:২২
Share:

মা লক্ষ্মীর আরাধনায় অপরাজিতা। —ফাইল চিত্র।

লক্ষ্মীপুজোর দিন অপরাজিতা আঢ্যর বাড়িতে প্রতি বছরই থাকে ব্যস্ততা। বন্ধুবান্ধব, আত্মীয়-স্বজনদের ভিড় হয় তাঁর বাড়িতে। পুজোর বেশির ভাগ বিষয়টাই সামলান অভিনেত্রীর শাশুড়িমা। তিনিই সারা দিন উপোস করে থাকেন। শ্বশুরেরও অনেকটা বয়স হয়েছে। তাই এ বছর পুজোর অনেক দায়িত্বই তাঁর কাঁধে। প্রতি বারই যত্ন করে মা লক্ষ্মীকে সাজান অপরাজিতা। এ বছরও তার অন্যথা হয়নি। ফেসবুকে মা লক্ষ্মীর সাজের ছবিও দিয়েছেন। কাজের সুবাদে প্রচুর মানুষের সঙ্গে আলাপ তাঁর। তেমনই এক জনের তরফ থেকে বিশেষ উপহার এসেছে লক্ষ্মীর জন্য। ফলে খুব খুশি অপরাজিতা। প্রতি বছর অভিনেত্রীর বাড়িতে এ দিন সাক্ষাৎকারের জন্য পৌঁছন সাংবাদিকরাও। তবে এ বার সব কিছুরই সময়সীমা বেঁধে দিয়েছেন। এ বছর আলাদা কী?

Advertisement

আনন্দবাজার অনলাইনকে অপরাজিতা বলেছেন, “আসলে আমার শ্বশুর এবং শাশুড়ি দু’জনেরই বয়স হয়েছে। বেশি ভিড় হয়ে গেলে বাবা (শ্বশুর) ভয় পেয়ে যান। কাঁপতে থাকেন। আর শাশুড়ি তো সারা ক্ষণ উপোস থেকে পুজো করেন। তাই খুব বেশি দেরি হলে মুশকিল। তাই একটা সময় বেঁধে দিয়েছি সকলের জন্য। যাতে পুজোটা ভালয় ভালয় মিটে যায়। পরিবারের সকলের যাতে কোনও সমস্যা না হয়।” দুর্গাপুজোও পরিবারের সকলের সঙ্গে আনন্দে কাটিয়েছেন অভিনেত্রী। পুজো মিটতেই ফ্লোরে ফিরেছেন অপরাজিতা।

এই মুহূর্তে তাঁকে ‘জল থই থই ভালবাসা’ সিরিয়ালটিতে মুখ্য চরিত্রে দেখছেন দর্শক। মাত্র কয়েক সপ্তাহের মধ্যেই টিআরপি তালিকায় প্রথম দশে জায়গা করে নিয়েছে। প্রতি দিন নতুন নতুন মোড়কে গল্প সাজাচ্ছেন লেখিকা লীনা গঙ্গোপাধ্যায়। আগামী দিনে পর্দার কোজাগরীর জীবন কোন দিকে মোড় নেয়, সেটাই দেখার অপেক্ষায় দর্শক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন