Darshana Banik

ইট বিক্রি থেকে রেস্তরাঁর নিরাপত্তাকর্মী— নতুন নায়কের সংগ্রাম শুনে বিস্মিত দর্শনা

শাকিব খানের সঙ্গে ইতিমধ্যেই কাজ করে ফেলেছেন দর্শনা। এ বার বাংলাদেশের আরও এক ছবিতে অভিনয় করতে চলেছেন অভিনেত্রী। তাঁর এই নতুন ছবির নায়ক কে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ঢাকা শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১৪:৪৬
Share:

নতুন নায়কের সংগ্রাম শুনে বিস্মিত অভিনেত্রী দর্শনা বণিক। —ফাইল চিত্র।

টলিউড অভিনেত্রী দর্শনা বণিক ও পার বাংলায়ও পসার জমিয়েছেন। পদ্মাপারের অনেকেই তাঁকে চেনেন। শাকিব খানের সঙ্গে ইতিমধ্যেই সিনেমা করে ফেলেছেন দর্শনা। যদিও সেই ছবি এখনও মুক্তি পায়নি। ইতিমধ্যেই ও পার বাংলায় তাঁর দ্বিতীয় ছবির কাজের কথা ঘোষিত হয়ে গেল। তাঁর নতুন ছবির নায়ক আজাদ আদর। নায়কের অতীত শুনে প্রথমে অবাক হয়েছিলেন দর্শনা। আজাদের ছোটবেলা কেমন? যা শুনলে অবাক হবেন দর্শকও।

Advertisement

বাংলাদেশের এক সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে নিজের ছোটবেলার কঠিন সময়ের কথাই বলেন অভিনেতা। বর্তমানে ঢাকায় তিনি প্রথম সারির নায়ক। কিন্তু শুরুর দিনগুলোয় তাঁকে বহু সংগ্রাম করতে হয়েছে। ইট বিক্রি থেকে রেস্তরাঁর নিরাপত্তাকর্মী— সব ধরনের কাজ করেছেন তিনি। কিন্তু হাল ছাড়েননি অভিনেতা। পড়াশোনার পাশাপাশি সব সময়ই অভিনেতা হওয়ার স্বপ্ন দেখতেন আজাদ।

তিনি বলেন, “২০১২ সালে ঢাকায় এসে দুই বছরের হোটেল ম্যানেজমেন্টে ডিপ্লোমা কোর্সে ভর্তি হই। পড়ার ফাঁকে পার্টটাইম চাকরির খোঁজ করতাম। একটা বিল্ডার্স কোম্পানির খোঁজ পাই। সে দিন আমাকে ইট বিক্রির জন্য দুটো ইটের নমুনা ধরিয়ে দেওয়া হয়। বলা হয়, শ্যামলীতে গিয়ে গ্রাহকের সঙ্গে কথা বলতে হবে। গ্রাহক আমার কথা শুনে দুই লাখ ইটের অর্ডার দেন। পর দিন অফিসে গিয়ে জানতে পারি, আমাকে কমিশনের যে টাকা দেওয়ার কথা, তা পাব না। মনখারাপ হয়ে যায়। কিন্তু হাল ছাড়িনি। পরে অর্থের অভাব ঘোচাতে একটি হোটেলে নিরাপত্তারক্ষীর চাকরিও নিই।” কিন্তু কখনও আশাহত হননি। কাজের চেষ্টা করে গিয়েছেন সব সময়ই।

Advertisement

ইদে মু্ক্তি পেয়েছে তাঁর একটি ছবি। যে সিনেমায় শবনম বুবলীর সঙ্গে জুটি বাঁধেন অভিনেতা। ‘লোকাল’ ছবিতে বুবলী এবং আজাদের জুটিও পেয়েছে অনেক প্রশংসা। এ বার নতুন ছবিতে দর্শনা এবং আজাদের জুটি দেখার অপেক্ষায় দর্শক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন