SAYANTANI GUHATHAKURTA

রুদ্রনীলের ভালবাসার ছবিতে সায়ন্তনী

পথিকৃৎ বসুর পরিচালনায় আসছে নতুন ছবি। গ্রাম ছুঁয়ে ভালবাসার গল্প বলবে এই ছবি।আবার চিত্রনাট্যের কাজে হাত দিয়েছেন রুদ্রনীল ঘোষ

Advertisement

স্রবন্তী বন্দ্যোপাধ্যায়

কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০১৯ ১৪:৩৬
Share:

সায়ন্তনী গুহঠাকুরতা। ছবি: অভিনেত্রী সৌজন্যে।

আবার চিত্রনাট্যের কাজে হাত দিয়েছেন রুদ্রনীল ঘোষ। পথিকৃৎ বসুর পরিচালনায় এসভিএফ-এর প্রযোজনার এই নতুন ছবিতে দেখা যাবে বনি সেনগুপ্ত, নবাগতা রূপসা, সায়নী ঘোষকে। বিশেষ চরিত্রে থাকছেন সায়ন্তনী গুহঠাকুরতা।
‘‘রুদ্রনীলদার চিত্রনাট্য আর পথিকৃৎদার মতো নতুন উদ্যোগী পরিচালকের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি। এই ছবির গল্পই ছবির ইউএসপি।’’ গোয়া থেকে জানালেন সায়ন্তনী ওরফে এই নতুন ছবির ‘মারিয়া’ মেডিক্যাল কলেজের এক ছাত্রী।

Advertisement

ছবির নাম এখনও ঠিক হয়নি। প্রসঙ্গটা উঠতেই রুদ্রনীল বললেন, ‘‘তিরিশটা নাম লিখে বসে আছি। আজ ঠিক হবে।’’
এ ছবি কি মেইনস্ট্রিম কমার্শিয়াল ছবি?

আরও পড়ুন: আড়াই ফুট বরফের তলায় গোটা শহর, রেকর্ড তুষারপাতে কাঁপছেন বাসিন্দারা

Advertisement


‘‘আমরা মেইনস্ট্রিম কমার্শিয়াল ছবি বলতে যা বুঝি তা কিন্তু ইদানীং দর্শকেরা দেখতে চান না। এ ছবি ছোট্ট এক অঞ্চল থেকে আসা এক মানুষের ভালবাসার ছবি। এই ভালবাসাই তাকে আবার ছোট অঞ্চলে ফিরিয়ে দেয়।’’ বললেন রুদ্রনীল। পথিকৃৎ বসুর মতো শিক্ষিত মননের সঙ্গে কাজ করতে পেরে তিনি যারপরনাই উৎসাহী।

রুদ্রনীল, অপরাজিতা, সায়ন্তনী। ফাইল চিত্র।


ছবির ক্ষেত্রে অভিনেতাদের মানসিকতাও এখন বদলেছে। ‘‘এখন অভিনেতারা এসে বলেন না মেক আপ কী? কটা গান আছে? এখন বলেন, অভিনয়ের সুযোগ আছে তো? এই জায়গাটাই ধরতে চাইছে এই ছবি।

আরও পড়ুন: ফের প্রেমে পড়েছেন শ্রাবন্তী?

দর্শকদের যেন মনে হয় তাদের পাশের বাড়ির মেয়ে বা ছেলেকে বা নিজেকে দেখতে পাচ্ছে। এই ছবিতে নাচও আছে, কিন্তু এমন নাচ যে কেউ তা বাড়িতে নাচতে পারবে। তিরিশ দিন ধরে কোরিওগ্রাফ করা নাচ নয়।’’ সাফ জবাব রুদ্রনীলের। অভিনয়ের জায়গার প্রেক্ষিতেই এই ছবিতে সৌরভ দাসকে দেখা যাবে।
অপরাজিতা আঢ্যকে বিশেষ চরিত্রে রেখে বাস্তবের গল্প বলবে পথিকৃৎ-এর এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন