মঞ্চে চমক

তরুণ মজুমদারের ‘দাদার কীর্তি’কে বাংলা নাটকের মঞ্চে নিয়ে আসছেন ব্রাত্য বসু।

Advertisement
শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০১৮ ০৭:০০
Share:

ব্রাত্য

তরুণ মজুমদারের ‘দাদার কীর্তি’কে বাংলা নাটকের মঞ্চে নিয়ে আসছেন ব্রাত্য বসু। এর আগেও সিনেমা থেকে নাটক করেছেন তিনি। ‘মেঘে ঢাকা তারা’ এবং ‘একুশ গ্রাম’-এর পরে এ বার বাংলা কমেডি থেকে নাটক নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন ব্রাত্য। তাঁর কথায়, ‘‘বাঙালির মননে এই ছবিটা রয়ে গিয়েছে। গল্পের মধ্যে অনেক থিয়েটারের এলিমেন্টও রয়েছে।’’

Advertisement

কেদার অর্থাৎ তাপস পালের আইকনিক চরিত্রটি এখানে করছেন দেবরাজ ভট্টাচার্য। সরস্বতীর চরিত্রটি করছেন শ্রীজিতা ঘোষ এব‌ং বীণার চরিত্রে রয়েছেন সায়নী ঘোষ। অনুপকুমারের ভূমিকাটি করছেন প্রসেনজিৎ বর্ধন। নাটকের তত্ত্বাবধান এবং সম্পাদনায় ব্রাত্য নিজে রয়েছেন। তাঁরই গাইডেন্সে নাটকটি পরিচালনা করছেন অরিত্র বন্দ্যোপাধ্যায়।

তরুণ মজুমদারের সঙ্গে যোগাযোগ করায় তিনি বলেন, ‘‘ওঁরা আমার সঙ্গে যোগাযোগ করেছিলেন। আমি অনুমতি দিই। এখন দেখা যাক, প্রযোজনাটি শেষ পর্যন্ত কেমন হয়।’’

Advertisement

আরও একটি চমক রয়েছে নাটকে। ছবিতে বীণার চরিত্রটি করেছিলেন দেবশ্রী রায়। মহড়া দেখতে এসে ঠিক হয়, নাটকে বীণার একটি গান দেবশ্রীই গাইবেন। অভিনেত্রীর আশা, ‘দাদার কীর্তি’ ছবিটার মতোই নাটকটাও হইহই করে চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন