সুপার-ডুপার লড়াই

২০১৭-র গোটা বছর ধরে সুপারহিরোদের আনাগোনা। বছর যত গড়াবে, লড়াই তত জমবে। চোখ রাখা যাক সুপার পাওয়ার লিস্টে বছরের শুরুটা জমিয়ে দিয়েছে ‘লোগান’। এর পর তো স্পাইডি, ওয়ান্ডার ওম্যান, ব্যাটম্যানরা আছে। ‘মার্ভেল’ একজন সুপারহিরো বাজারে ছাড়লে ‘ডিসি’ সুপারওম্যান নামিয়ে দিচ্ছে। লড়াইয়ে আখেরে লাভ দর্শকেরই।২০১৭-র গোটা বছর ধরে সুপারহিরোদের আনাগোনা। বছর যত গড়াবে, লড়াই তত জমবে। চোখ রাখা যাক সুপার পাওয়ার লিস্টে বছরের শুরুটা জমিয়ে দিয়েছে ‘লোগান’।

Advertisement
শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০১৭ ০১:১০
Share:

ওয়ান্ডার ওম্যান

ওয়ান্ডার ওম্যান

Advertisement

‘মার্ভেল’-এর সঙ্গে লড়াইয়ে ‘ডিসি’ সাধারণত পিছিয়েই থাকে। তবে এবার ‘ওয়ান্ডার ওম্যান’-এর হাত ধরে বোধহয় ‘ডিসি’র ভাগ্য ফিরতে চলেছে। ‘সুইসাইড স্কোয়াড’-এ যতই জোকার থাকুক হার্লে কুইনই পুরো নজরটা কেড়ে নিয়েছিল। সেই ফর্মুলায় ‘ওয়ান্ডার ওম্যান’ হিট করে যেতে পারে। চরিত্রের আসল নাম ডায়না। সে ডেমি গড। এই জায়গা থেকেই ‘ডিসি’র বাকি চরিত্রগুলো থেকে ‘ওয়ান্ডার ওম্যান’ আলাদা। ডায়নার ছোট থেকে বড় হয়ে ওঠার পর্ব ছবিতে থাকছে। তার পর প্রথম বিশ্বযুদ্ধে তার আগমন। মানে টাইম জোন একেবারে পাল্টে যাচ্ছে। যেটা সিনেম্যাটিক ভিউয়ের জন্য দারুণ। ছবির হাড় হিম করা অ্যাকশন দৃশ্যগুলোর জন্য জুন মাস পর্যন্ত অপেক্ষা করা ছাড়া গতি নেই।

স্পাইডার-ম্যান: হোমকামিং

Advertisement

স্পাইডার-ম্যান: হোমকামিং

টম হল্যান্ডকে স্পাইডার-ম্যান করা নিয়ে অনেকের আপত্তি ছিল। ছবির ট্রেলার রিলিজের পর সব চুপচাপ। স্পাইডার-ম্যানের চরিত্রটা মজার ছাঁদে ফেলা হয়েছে। একটু আনকোরা আর কী! তাও ভাল, টোবি ম্যাগুয়েরের মতো বোকাসোকা নয় সে। ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়্যার’-এ প্রথম আত্মপ্রকাশ করেন টম। এই ছবিতে আনাড়ি স্পাইডার-ম্যানকে সামাল দেওয়ার জন্য টোনি স্টার্ক তো আছেই। ‘ব্যাটম্যান’ কিংবা ‘বার্ডম্যান’ যে কোনও নামেই ডাকা যায় মাইকেল কিটনকে। তিনি এখানে ভালচারের চরিত্রে। স্পাইডার-ম্যানের সঙ্গে তার দ্বৈরথ কেমন জমে তা জানার জন্য জুলাই মাস পর্যন্ত ধৈর্য ধরতে হবে।

থর র‌্যাগনোরক

থর র‌্যাগনোরক

এই সুপারহিরোর আগের ছবিটি বক্স অফিসে সাফল্য পেয়েছিল। থর আর লোকির ঠান্ডা গরম লড়াই তো সব সময়েই জমে যায়। তবে এ বার থর, লোকি একসঙ্গে ল়়ড়বে না কি একে অপরের বিরুদ্ধে, সেটা এখনই বোঝা যাচ্ছে না। সে যাই হোক, পরদায় ক্রিস হেমসওয়ার্থ আর টম হি়ডেলস্টোনকে একসঙ্গে দেখতে পাওায়াটাই লাভ। ‘থর র‌্যাগনোরক’-এ থাকছে হেলা, ভলকিরি, হাল্ক। ‘ডক্টর স্ট্রেঞ্জ’-এর এন্ড ক্রেডিটে দেখানো হয়েছিল থরকে সাহায্য করার জন্য স্ট্রেঞ্জ আসছে। সুতরাং নভেম্বর মাসে বেনেডিক্ট কাম্বারব্যাচের ফের দর্শন মিলবে।

জাস্টিস লিগ

‘অ্যাভেঞ্জার্স’-কে পাল্লা দিতে ‘ডিসি’ নিয়ে আসছে তাদের বাকি সুপারহিরোদের। ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান’ মোটেও জমেনি। বরং বেশ হাসাহাসি হয়েছিল। এ বার পরিচালক জ্যাক স্নাইডার কী করেন সেটা দেখার। দল ভারী করতে ‘জাস্টিস লিগ’-এ ব্যাটম্যানের সঙ্গে থাকছে অ্যাকোয়াম্যান, দ্য ফ্ল্যাশ, সাইবর্গ, ওয়ান্ডার ওম্যান এবং সুপারম্যান। আয়োজন বেশ ভালই। তবে ‘ডিসি’র ভিলেনরা কিন্তু হিরোদের মাঝে মধ্যেই টেক্কা দেয়। লেক্স লুথারকে নিয়েও কম আগ্রহ নেই। আর জেসি আইজেনবার্গ তো ভিলেন হিসেবে দর্শকদের বেশ পছন্দের।

জাস্টিস লিগ

যে যতই ঘুঁটি সাজাক, ওস্তাদের মার দেখার জন্য কিন্তু পরের বছর পর্যন্ত অপেক্ষা করতেই হবে। ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’-এর আয়োজন দেখলে চোখ কপালে উঠতে বাধ্য! ক্যাপ্টেন আমেরিকা, আয়রনম্যান, থর, ব্ল্যাক উইডো, স্কারলেট উইচের সঙ্গে ক্যাপ্টেন মার্ভেল এই প্রথম যোগ দেবে। ‘অ্যাভেঞ্জার্স’ সিরিজের আগের ছবিতে দেখানো হয়েছিল নতুন হিরোদের তালিম দেওয়া শুরু হয়েছে। খবর বলছে, ‘ইনফিনিটি ওয়ার’-এ টোনি স্টার্ক, স্টিভ রজার্স মারা যাবে, আসবে নতুন অ্যাভেঞ্জার্স। এমনও শোনা যাচ্ছে, আয়রন ম্যানের চরিত্রে কোনও মহিলাকে নিয়ে আসা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন