Katrina Kaif-Vicky Kaushal

রেগে গিয়ে বিয়েটাই বাতিল করতে চেয়েছিলেন ক্যাটরিনা! কী এমন ভুল করেছিলেন ভিকি?

ক্যাটরিনা-ভিকির দাম্পত্যের বয়স দু’বছর। কিন্তু বিয়ের দু’দিন আগে নাকি মত বদলে ফেলেছিলেন ক্যাটরিনা। বিয়ে করার দরকার নেই, জানিয়ে দিয়েছিলেন ভিকিকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২৩ ১৯:১৬
Share:

ভিকির উপর রেগে গিয়ে বিয়ে বাতিল করছিলেন ক্যাটরিনা! ছবি: সংগৃহীত।

২০২১ সালের ৯ ডিসেম্বর রাজস্থানের সওয়াই মাধোপুরের সিক্স সেন্সেস ফোর্ট বারওয়ারায় সাত পাক ঘোরেন ভিকি কৌশল-ক্যাটরিনা কইফ। তার আগে অবশ্য তাঁরা তাঁদের সম্পর্ক নিয়ে একটা লম্বা সময় ধরে জল্পনা জিইয়ে রাখেন। কোনও দিনই প্রকাশ্যে নিজেদের সম্পর্ক নিয়ে কোনও রকম কথা বলেননি দু’জনে। একসঙ্গে প্রকাশ্যে তাঁদের খুব একটা দেখাও যেত না। শেষমেশ রাজস্থানে রাজকীয় ভাবে বিয়ে সারেন তাঁরা। কিন্তু জানেন কি, বিয়ের দু’দিন আগে নাকি মত বদলে ফেলেন ক্যাটরিনা। বিয়ে করার দরকার নেই জানিয়ে দেন ভিকিকে।

Advertisement

ক্যাট ও ভিকির বয়সের ফারাক বছর পাঁচেকের। বলিউডে পেশাদার অভিনেতা হিসাবে ভিকির থেকে অনেকটাই বেশি অভিজ্ঞ ক্যাটরিনা। শুধু তাই-ই নয়, বলিউডের সুপারস্টারদের তালিকাতেও প্রথমের দিকে নাম থাকে নায়িকার। সারা বছরই কর্মব্যস্ত তিনি। সিনেমা ছাড়াও রয়েছে বিজ্ঞাপনের কাজ। বিয়ের পর সে ভাবে কোনও বিরতি না নিয়েই শুরু করে দেন ‘টাইগার ৩’-এর শুটিং। কিন্তু বিয়ের দিন দুয়েক আগে যখন ভিকিকে ‘জ়রা হটকে জ়রা বাঁচকে’ ছবির নির্মাতারা শুটিংয়ে আসার জন্য জোরাজুরি শুরু করেন, ক্যাটরিনা বেঁকে বসেন। তিনি ভিকিকে বলেন, ‘‘বিয়ের দু’দিন আগে যদি শুটিংয়ে যাও, তা হলে এখন বিয়েটা করার দরকার নেই।’’ ক্যাটরিনার এমন অভিমান দেখে আর কোনও কথা বাড়াননি ভিকি। একেবারে বিয়ের পরেই সারা আলি খানের সঙ্গে এই ছবির বাকি শুটিং শেষ করেন।

১ ডিসেম্বর মুক্তি পাবে ভিকির নতুন ছবি ‘স্যাম বাহাদুর’। এই ছবিতে প্রয়াত সেনাপ্রধান, ফিল্ড মার্শাল স্যাম মানেকশর চরিত্রে অভিনয় করছেন ভিকি কৌশল। চার দশক ধরে বিভিন্ন যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন স্যাম। ভারতের ইতিহাসে তিনিই একমাত্র সেনাপ্রধান যাঁকে ফিল্ড মার্শালের পদে সম্মানিত করা হয়েছিল। ১৯৭১ সালে তাঁর নেতৃত্বে ভারত-পাকিস্তান যুদ্ধে সাফল্য আসে। বাংলাদেশ তৈরি হওয়ার পিছনে যাঁর অন্যতম গুরুত্বপূর্ণ পদক্ষেপ ছিল। ২০০৮ সালে মৃত্যু হয় স্যামের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন