Entertainment News

বিদ্যার প্রশংসায় মুখ খুললেন শাবানা

স্টেজ হোক বা বড়পর্দা— একই সঙ্গে মাতিয়েছেন তিনি। এখন বেছে বেছে কাজ করছেন। কিন্তু তাঁর প্রশংসা পাওয়ার জন্য সব সময়েই মুখিয়ে থাকেন বি-টাউনের তাবড় তাবড় সেলেব। আবার তাঁর সমালোচনা থেকেও শেখার চেষ্টা করেন তারকারা। তিনি শাবানা আজমি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ নভেম্বর ২০১৬ ১৪:০৩
Share:

স্টেজ হোক বা বড়পর্দা— একই সঙ্গে মাতিয়েছেন তিনি। এখন বেছে বেছে কাজ করছেন। কিন্তু তাঁর প্রশংসা পাওয়ার জন্য সব সময়েই মুখিয়ে থাকেন বি-টাউনের তাবড় তাবড় সেলেব। আবার তাঁর সমালোচনা থেকেও শেখার চেষ্টা করেন তারকারা। তিনি শাবানা আজমি। এ বার বিদ্যা বালনের প্রশংসায় মুখ খুললেন।

Advertisement

শাবানার কথায়, ‘‘এক জন অভিনেতার পক্ষে আদর্শ হল একই সঙ্গে থিয়েটার এবং সিনেমায় কাজ করতে পারার দক্ষতা। সে কারণেই কেভিন স্পেসির মতো অভিনেতারা একই সঙ্গে দু’টো মাধ্যমে কাজ করেছেন। ১০০ টাকা পেলেও থিয়েটার ছাড়েননি। কিন্তু বলিউডে অনেকেই সেটা করেন না। যেমন বিদ্যা বালনের মধ্যে প্রচুর সম্ভবনা রয়েছে। ওর গলার আওয়াজও খুব সুন্দর। ফলে ও যদি থিয়েটার করার কথা ভাবে আমি নিশ্চিত খুব ভাল কাজ করবে।’’

চার বছর বয়স থেকে মায়ের অনুপ্রেরণায় থিয়েটারে কাজ শুরু করেছেন শাবানা। তাই আজও মঞ্চ তাঁর প্রথম পছন্দ। জানতে চাওয়া হয়, বি-টাউনের কোন অভিনেত্রী তাঁর মতো পাঁচটি জাতীয় পুরস্কার পেতে পারেন? শাবানা বলেন, ‘‘প্রথমেই বিদ্যার কথা বলব। ও খুব ভাল অভিনেত্রী। এ ছাড়া তব্বু, দীপিকা পাড়ুকোন, প্রিয়ঙ্কা চোপড়া, কঙ্কনা সেন শর্মা— গোটা টিমটাই খুব ভাল কাজ করছে।’’

Advertisement

আরও পড়ুন, ছোটপর্দায় ফিরছে বিপাশা ম্যাজিক?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন