Entertainment News

দুই বন্ধু ফিরোজ-বিনোদের মৃত্যুতেও আশ্চর্য মিল! অবাক হয়ে যাবেন

দীর্ঘ বন্ধুত্ব ছিল তাঁদের। মৃত্যুতেও আশ্চর্য মিল! আট বছরের তফাতে এই দুই সেলেব বন্ধুর মৃত্যু এল একই ভাবে। একই তারিখে। তাঁরা বিনোদ খন্না ও ফিরোজ খান। ২০০৯-এ আজকের দিনেই ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল ফিরোজের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৭ ২০:০১
Share:

দীর্ঘ বন্ধুত্ব ছিল তাঁদের। মৃত্যুতেও আশ্চর্য মিল! আট বছরের তফাতে এই দুই সেলেব বন্ধুর মৃত্যু এল একই ভাবে। একই তারিখে। তাঁরা বিনোদ খন্না ও ফিরোজ খান। ২০০৯-এ আজকের দিনেই ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল ফিরোজের। আজ ক্যানসারজনিত কারণেই ইউরিনারি ব্লাডারে অত্যধিক সংক্রমণে প্রয়াত হলেন বিনোদ খন্না। প্রয়াণের সময় ৬৯ বছর বয়স ছিল ফিরোজের। বিনোদ ছিলেন ৭০। এই বিষয় নিয়ে আজ টুইটও করেন ঋষি কপূর।

Advertisement

আরও পড়ুন, প্রয়াত অভিনেতা বিনোদ খন্না

১৯৭৬-এ ‘শঙ্কর শম্ভু’ ছবিতে দুই নায়ক প্রথম একত্রে অভিনয় করেন। তার পরে ১৯৮০-র ছবি ‘কুরবানি’। ৩৩ বছর আগে মুক্তিপ্রাপ্ত সেই ছবি থেকেই শুরু হয় বন্ধুত্বের রসায়ন। সেই ছবির বিখ্যাত ডায়লগ, ‘ঈশ্বর কা দুসরা নাম দোস্তি হ্যায়’— আজও সিনেপ্রেমীদের কানে বাজে। গোটা তিনেক ছবিতে স্ক্রিন শেয়ার করেছিলেন বিনোদ ও ফিরোজ। কিন্তু পর্দার বাইরে বন্ধুত্ব অটুট ছিল শেষ দিন পর্যন্ত। মৃত্যুও যেন সেই ইঙ্গিত দিল বলে মত ইন্ডাস্ট্রির একটা বড় অংশের।

Advertisement

আরও পড়ুন, কখনও কখনও অমিতাভের থেকেও বেশি পারিশ্রমিক পেয়েছেন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন