Viral video

কমছে দূষণ, লকডাউনের মুম্বইয়ের তটের কাছে এসে খেলা করছে ডলফিন

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২২ মার্চ ২০২০ ১১:০৪
Share:

প্রতীকী চিত্র। শাটারস্টক থেকে নেওয়া ছবি।

করোনাভাইরাস অতিমারির জেরে বিশ্ব জুড়ে থরহরি কম্প অবস্থা। সবাই প্রার্থনা করছেন, এই অভিশাপ থেকে দ্রুত মুক্তির। বন্দিদশা কাটাচ্ছেন বহু মানুষ। কিন্তু তার মাঝে আবার একটি ভাল দিকও কেউ কেউ তুলে ধরছেন। বিভিন্ন মহল থেকে উল্লেখ করা হচ্ছে, এই লকডাউনে প্রকৃতি যেন কিছুটা তার নিজের হারানো জায়গা ফিরে পাচ্ছে।

Advertisement

কলকারখানা বন্ধ, গাড়ি চলাচল কম, মানুষজন বাড়িতেই থাকছেন, অফিসে এসি চলছে না, ফলে গ্রিন হাউস গ্যাস কম নির্গত হচ্ছে। প্রকৃতির কোলে আবার ফিরছে নানা পশুপাখি। এমন নানান ছবি, ভিডিয়ো পোস্ট হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। তেমনই একটি ভিডিয়ো পোস্ট করেছেন অভিনেত্রী জুহি চাওলা।

জুহি, মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি ক্লাব থেকে তোলা একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, সমুদ্রে তীরের কাছেই কয়েকটি ডলফিন খেলে বেড়াচ্ছে। ২২ সেকেন্ডের ভিডিয়োটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

আরও পড়ুন: ‘বারান্দা কোথায় পাব', 'একদিন বাইরে না বেরিয়ে কী লাভ?’ জনতা কার্ফু নিয়ে বিচিত্র প্রশ্ন নেটাগরিকদের!

দেখুন সেই ভিডিয়ো:

জুহি লিখেছেন, “মুম্বইয়ের হাওয়া অনেক পরিষ্কার লাগছে, বিশ্বাসই হচ্ছে না এত সুন্দর পরিবেশ হতে পারে। শহরের এই শাটডাউন মোটেই খারাপ নয়।” সঙ্গে তিনি ‘#করোনাভাইরাসপ্যানডেমিক’ জুড়ে দিয়েছেন।

আরও পড়ুন: ‘ডেটলে নষ্ট হবে করোনাভাইরাস’, সোশ্যাল মিডিয়ার দাবি নিয়ে অবস্থান স্পষ্ট করল প্রস্তুতকারী সংস্থা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন