Entertainment News

‘রসগোল্লার জুটির মধ্যে আগামীর নায়ক-নায়িকা দেখতে পাচ্ছি’

মা অর্থাত্ চূর্ণী গঙ্গোপাধ্যায়। অভিনেত্রী, পরিচালক- তাঁর অনেকগুলো পরিচয়। দর্শক চেনেন তাঁকে। ছেলের নাম উজান। টলিউডে পরিচিত হওয়ার প্রথম ধাপ এই তরুণ পেরিয়ে গেলেন বুধবার বিকেলে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৮ ১৪:২২
Share:

‘রসগোল্লা’র দৃশ্যে উজান-অবন্তিকা।

মায়ের জন্মদিন। আর ছেলে উপহার দিল ‘রসগোল্লা’।

Advertisement

মা অর্থাত্ চূর্ণী গঙ্গোপাধ্যায়। অভিনেত্রী, পরিচালক- তাঁর অনেকগুলো পরিচয়। দর্শক চেনেন তাঁকে। ছেলের নাম উজান। টলিউডে পরিচিত হওয়ার প্রথম ধাপ এই তরুণ পেরিয়ে গেলেন বুধবার বিকেলে। সে দিনই ছিল চূর্ণীর জন্মদিন। আর এই জন্মদিনটা চূর্ণীর জীবনে খুব স্পেশ্যাল। প্রযত্নে ‘রসগোল্লা’।

আসল বিষয়টা কী? এ বার খোলসা করা যাক।

Advertisement

গতকাল ছিল রসগোল্লা দিবস। পরিচালক পাভেলের আসন্ন ছবি ‘রসগোল্লা’র ট্রেলার লঞ্চের জন্য এর থেকে ভাল দিন তো আর হতে পারে না। সেই ছবিতেই ডেবিউ করতে চলেছেন কৌশিক গঙ্গোপাধ্যায় এবং চূর্ণী গঙ্গোপাধ্যায়ের ছেলে উজান। সে কারণেই মায়ের জন্মদিনে ‘রসগোল্লা’ই ছিল উজানের উপহার।

আরও পড়ুন, ‘কম্পিটিশন? কার সঙ্গে? বুম্বাদা সব সময় নম্বর ওয়ান’

শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের হেঁশেল ‘উইন্ডোজ’-এ ‘রসগোল্লা’ তৈরি করছিলেন পাভেল। দুধ, ছানা, চিনির পাক যে সরেস হয়েছে তা ট্রেলার দেখেই মনে করছেন টলি মহলের একটা বড় অংশ। সোশ্যাল মিডিয়ায় নতুন জুটিকে শুভেচ্ছা জানিয়েছেন অনেকেই। ইউটিউবের ট্রেন্ডিংয়েও ট্রেলার রয়েছে প্রথম সারিতেই।

আরও পড়ুন, কৌশানীর আগে বনির কত জন গার্লফ্রেন্ড ছিলেন?

‘রসগোল্লা’য় শিবপ্রসাদের ভূমিকা অনেকটা অভিভাবকের। তিনি বললেন, ‘‘আমার ২০ বছর হয়ে গেল ইন্ডাস্ট্রিতে। অনেক কিছু পেয়েছি। এ বার ইন্ডাস্ট্রিকে ফেরত দেওয়ার সময় এসেছে। উইন্ডোজ নতুনদের পাশে রয়েছে। প্রতি বছরই নতুন প্রতিভা তিনি অভিনেতা হতে পারেন, পরিচালক হতে পারেন, সিনেমার যে কোনও মাধ্যমের সঙ্গে যুক্ত নতুনদের আমরা সামনে নিয়ে আসতে চাই। রসগোল্লাও তেমনই প্রয়াস। আর উজান-অবন্তিকার মধ্যে তো আমি আগামীর নায়ক-নায়িকা দেখতে পাচ্ছি। টলিউড নতুন জুটি পাবে বলেই আমার বিশ্বাস।’’

আরও পড়ুন, ‘সেক্স সিন বিদেশে হলে অসাধারণ, আর আমরা করলে খারাপ!’

বাংলায় রসগোল্লার আবিষ্কারক নবীনচন্দ্র দাসের গল্প রয়েছে এ ছবিতে। রসগোল্লা আবিষ্কারের গল্প। নবীনচন্দ্র আর ক্ষীরোদমণি দেবীর গল্প। নবীনচন্দ্র দাসের উত্তরপুরুষ ধীমান দাস আগেই বলেছিলেন, ‘‘এ বছরই রসগোল্লার ১৫০ বছর। আর এই ছবিটাও হল। রসগোল্লা নিয়ে ফুল ফিচার ফিল্ম এর আগে হয়নি। আমাদের সত্যিই খুব ভাল লাগছে।’’

উজান-অবন্তিকা ছাড়াও খরাজ মুখোপাধ্যায়, রজতাভ দত্ত, শান্তিলাল মুখোপাধ্যায়, বিদীপ্তা চক্রবর্তী, চিরঞ্জিত চক্রবর্তী, অপরাজিতা আঢ্য, শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ এই ছবি। মুক্তি পেতে চলেছে চলতি ডিসেম্বরে।

(মুভি ট্রেলার থেকে টাটকা মুভি রিভিউ - রুপোলি পর্দার সব খবর জানতে পড়ুন আমাদের বিনোদন বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন