TRP Ratings

হারানো জায়গা ফিরে পেল ‘অনুরাগের ছোঁয়া’, কোন কোন সিরিয়াল ছিটকে গেল প্রথম পাঁচ থেকে?

প্রতি সপ্তাহে এই দিনটার দিকে তাকিয়ে বসে থাকেন সিরিয়ালের অভিনেতা থেকে সেটের প্রতিটি মানুষ। জুন মাসের দ্বিতীয় সপ্তাহে কী বদল হল টিআরপি তালিকায়?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৩:২৮
Share:

‘অনুরাগের ছোঁয়া’ সিরিয়ালের দৃশ্য। ছবি: সংগৃহীত।

মাত্র ছয় দিনের ব্যবধান। এক সপ্তাহের মধ্যেই নিজেদের পুরনো জায়গা ফিরে পেল ‘অনুরাগের ছোঁয়া’। জুন মাসের প্রথম সপ্তাহে ফস্কে গিয়েছিল সিংহাসন। তবে খুব বেশি অপেক্ষা করতে হল না। এ সপ্তাহে খুব বেশি রদবদল না হলেও প্রথম পাঁচ থেকে ছিটকে গিয়েছে দুটি সিরিয়াল। ২০২৩ সালের শুরুতে প্রথম পাঁচে কোন কোন সিরিয়াল থাকতে পারে, সেই ধারণা মনে বসে গিয়েছিল দর্শকের। সে সব কিছুই উল্টেপাল্টে গিয়েছে এই সপ্তাহে।

Advertisement

গত সপ্তাহে টিআরপি তালিকায় প্রথমে ছিল ‘গৌরী এল’-র নাম। এ সপ্তাহে কিছুটা পিছিয়ে পড়েছে তারা। আইপিএল শেষে আবারও সর্বোচ্চ নম্বর পেয়ে গিয়েছে সূর্য এবং দীপা। এ সপ্তাহে তাঁদের প্রাপ্ত নম্বর ৮.১। দ্বিতীয় স্থান পেয়েছে গৌরী এবং ঈশান। শৈলমা অর্থাৎ খলনায়িকা চান্দ্রেয়ী ঘোষ ফিরে এসেছেন অন্য রূপে। ফলে গল্প মোড় নিয়েছে অন্য দিকে। নতুন গল্পের প্রতি দর্শকের আগ্রহ অনেকটাই বেশি। নম্বর কমলেও খুব বেশি পিছিয়ে পড়েনি ‘গৌরী এল’। গৌরী, ঈশান এবং শৈলজার গল্প পেয়েছে ৭.৭। বহু মাস টানা তৃতীয় স্থানে ছিল এই সিরিয়াল। ‘গৌরী এল’র স্থানে নেমে এসেছে ‘জগদ্ধাত্রী’।

তবে একটা সময় বেশ কিছু দিন ‘খেলনা বাড়ি’ সিরিয়ালটিও ছিল প্রথম পাঁচে। এমনকি, শুরুর দিন থেকে প্রথম পাঁচে জায়গা করে নিয়েছিল ‘রাঙা বউ’ সিরিয়ালও। কিন্তু দুই সিরিয়ালই ছিটকে গিয়েছে। বরং প্রথম পাঁচে উঠে এসেছে অন্য দুই সিরিয়াল।

Advertisement

এই সপ্তাহে ৭.৩ পেয়ে তৃতীয় স্থান পেয়েছে জগদ্ধাত্রী এবং স্বয়ম্ভূ। পর্ণা-সৃজন পেয়েছে চতুর্থ স্থান। ‘নিমফুলের মধু’ সিরিয়ালের গল্পে একের পর এক কাণ্ড ঘটেই চলেছে। পর্ণা ওরফে পল্লবী শর্মার অনুরাগী সংখ্যা এমনিতেও কম নয়। ফলে এই সিরিয়াল নিয়েও বেড়েছে আগ্রহ। এ সপ্তাহে ‘নিমফুলের মধু’ পেয়েছে ৬.৩। পঞ্চম স্থানে উঠে এসেছে ‘পঞ্চমী’। এই সিরিয়াল পেয়েছে ৫.৯। বাকিরা কে কোথায়? রইল চার্টে—

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন