‘প্রিন্স চার্মিং’-এর খোঁজে রাজকুমারী মিয়া

হাইস্কুলের ছাত্রী মিয়া, সান ফ্রান্সিসকোতে সে থাকে তার মায়ের সঙ্গে। হঠাত্ই একদিন সে জানতে পারল তার অন্য পরিচয়। সাধারণ কোনও কিশোরী নয়, সে ‘রাজকুমারী’। জেনোভিয়া নামে একটি ছোট্ট দেশের রাজপরিবারের উত্তরাধিকারী সে। তার ঠাকুমা রানি ক্ল্যারিস এখনও রাজ্য শাসন করেন সেখানে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ জুন ২০১৫ ০০:০০
Share:

হাইস্কুলের ছাত্রী মিয়া, সান ফ্রান্সিসকোতে সে থাকে তার মায়ের সঙ্গে। হঠাত্ই একদিন সে জানতে পারল তার অন্য পরিচয়। সাধারণ কোনও কিশোরী নয়, সে ‘রাজকুমারী’। জেনোভিয়া নামে একটি ছোট্ট দেশের রাজপরিবারের উত্তরাধিকারী সে। তার ঠাকুমা রানি ক্ল্যারিস এখনও রাজ্য শাসন করেন সেখানে। এবং তিনি চান শাসন ভার এবার মিয়াই সামলাক। এই নিয়েই ২০০১ ও ২০০৪ সালে ওয়াল্ট ডিজনির ব্যানারে তৈরি হয় ‘দ্য প্রিন্সেস ডাইরিজ’ ও ‘দ্য প্রিন্সেস ডাইরিজ ২— রয়্যাল এনগেজমেন্ট’। নবাগতা অ্যান হ্যাতাওয়ে ‘মিয়া’র ভূমিকায় হলিউডে নিজের জায়গা করে নেন খুব সহজেই। আর তাঁর ঠাকুমার চরিত্রে অভিনয় করেছিলেন ‘সাউন্ড অফ মিউজিক’ খ্যাত জুলি অ্যান্ড্রুজ। পরিচালক গ্যারি মার্শাল ও প্রযোজক প্রয়াত গায়িকা হুইটনি হিউস্টনের যৌথ উদ্যোগে তৈরি হয়েছিল ছবি দু’টি। রাজকুমারীর কীর্তিকলাপে দু’টি ছবিই বাণিজ্যিক সফলতা পায়। তাই রাজকুমীকে ঘিরে আবারও একটি ছবি করতে মাঠে নেমেছে ‘টিম মিয়া’। তবে এখনও জানা যায়নি যে মিয়া ও রানির ভূমিকায় অ্যান ও জুলি অ্যান্ড্রুজকেই দেখা যাবে কি না। দ্বিতীয় ভাগে মিয়ার বিয়ের পর্ব শুরু হয়েছিল। তাই আশা করা যায় তৃতীয় ভাগে সে তার ‘প্রিন্স চার্মিং’-কে খুঁজে পাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন