Tollywood News

বর্ষীয়ান অভিনেত্রীর কোলে বসে একরত্তি, পরনে হাফপ্যান্ট, এই অভিনেতাকে চিনতে পারছেন?

নাটক থেকে বড় পর্দা, তার পর ওয়েব সিরিজ়— তাঁর অভিনয়ে মুগ্ধ দর্শক। ছবির এই খুদেটি বর্তমানে জনপ্রিয় অভিনেতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ১৬:৪৭
Share:

অভিনেত্রী চিত্রা সেনের কোলে বসা এই বাচ্চাটি কোন অভিনেতা? ছবি: ফেসবুক।

খালি গা, পরনে শুধু একটা হাফ প্যান্ট। মুখে দুষ্টু হাসি। ঠাম্মার কোলে বসে বর্তমান যুগের এই শক্তিশালী তরুণ অভিনেতা। বংশানুক্রমে টালিগঞ্জে তাঁদের রাজত্ব। ঠাকুমা, তার পর বাবা এবং মা— পরিবারের প্রত্যেকেই অভিনয়ের সঙ্গে যুক্ত। অভিনেতার বাবা তো বিখ্যাত নাট্যব্যক্তিত্ব। ছোট থেকেই তাই মঞ্চের সঙ্গে তাঁর আত্মিক সম্পর্ক। অল্প বয়সেই তাঁর অভিনয়ে হাতেখড়ি। অসামান্য অভিনয়ের জন্য জাতীয় পুরস্কারও পেয়েছেন তিনি। ঠাকুমার কোলে বসা এই খুদে রত্নটি যে কে, তা আন্দাজ করতে পারছেন না অনেকেই।

Advertisement

কলকাতা থেকে মুম্বই—ধাপে ধাপে এগিয়ে চলেছেন এই অভিনেতা। তিনি ঋদ্ধি সেন। তাঁর অবশ্য আরও একটা পরিচয় আছে। তিনি অভিনেতা কৌশিক সেন এবং রেশমি সেনের পুত্র। টলিপাড়ার বর্ষীয়ান অভিনেত্রী চিত্রা সেন তাঁর ঠাকুমা। সম্প্রতি, চিত্রার জন্মদিনে নিজের ছোটবেলার ছবি পোস্ট করলেন ঋদ্ধি। ঠাকুমার স্মৃতিতে ডুব দিলেন অভিনেতা। প্রথম বার মঞ্চে সারি সারি দর্শকের সামনে অভিনয়ের সঙ্গে ঋদ্ধির পরিচয় ঘটেছিল তাঁর ‘আম্মা’র দৌলতেই। সে কথা ভাগ করে নিলেন তিনি। লিখলেন, “১০৭ হরিশ মুখার্জি রোডের গণ্ডি পেরিয়ে প্রথম বার রূপকথার দরজার সামনে, প্রথম বার চোখ ভেজানো মঞ্চের অন্ধকারে, প্রথম দেখা সারি সারি মানুষের মুখ, প্রথম বার ভুলে যাও ‘আমি’কে, আম্মার কোলে বসে খুলে গেল সেই দরজা প্রথম বার, ঘটতে শুরু করল রূপকথা, আমাদের ভাষায় আমরা যাকে বলি থিয়েটার বা নাটক বা অভিনয়। শুভ জন্মদিন আম্মা, ইতি নাড়ু।” এই মুহূর্তে শান্তিনিকেতনে ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের নতুন ছবির শুটিং করতে ব্যস্ত ঋদ্ধি। এ ছাড়াও ‘হ্যামলেট’ নাটকে নিয়মিত অভিনয় করছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন