মহানায়িকার সামনে বিদ্যা

‘নায়িকা’ সংবাদ দিচ্ছেন প্রিয়াঙ্কা দাশগুপ্তশোনা যাচ্ছে সুচিত্রা সেনের আদলে এক চরিত্রে অভিনয় করার জন্য বিদ্যার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। ছবির পরিচালক অভিজিৎ চৌধুরী, যাঁর ঝুলিতে বিজ্ঞাপন জগতের খ্যাতি ছাড়াও রয়েছে ‘পাতালঘর’য়ের মতো একটি ছবি পরিচালনা করার অভিজ্ঞতা।

Advertisement
শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০১৫ ০০:০০
Share:

এক সময় তাঁর মুখের আদলের সঙ্গে মিল পাওয়া যেত মাধবী মুখোপাধ্যায়ের। লোকমুখে সেটা শুনে নিজেই কিনে ফেলেছিলেন ‘চারুলতা’র একটা ডিভিডি। সে ডিভিডি কভারে মাধবীর ছবি দেখে নিজেই সাদৃশ্য খুঁজে পান। পরে কলকাতায় এসে একদিন গিয়েছিলেন মাধবীর বাড়িতে। ঘুরে দেখেছিলেন বাড়ি। চোখে পড়েছিল অল্পবয়েসি মাধবীর ছবি। আশ্চর্য হয়ে যান একটা ছবির সঙ্গে তাঁর মুখের মিল দেখে। এর পর মাধবীর সঙ্গে শুভা মুদগলের একটা মিউজিক ভিডিয়ো করে ফেলেন। পরিচালক ছিলেন প্রদীপ সরকার।

Advertisement

কিন্তু সে তো বহু দিন আগের কথা। তার পর হাওড়া ব্রিজের তলা দিয়ে অনেক জল বয়ে গিয়েছে। মিউজিক ভিডিয়ো পেরিয়ে ‘পরিণীতা’ করেছেন তিনি। এখন ভারতীয় সিনেমার অন্যতম নক্ষত্রের নাম বিদ্যা বালন।

তবে বাংলার সঙ্গে তাঁর নাড়ির টান রয়েই গিয়েছে। এখন ফিল্ম ইন্ডাস্ট্রির আনাচে কানাচে নতুন খবর হল বিদ্যাকে না কি এক স্বনামধন্য বাঙালি নায়িকার চরিত্রে অভিনয়ের অফার দেওয়া হয়েছে!

Advertisement

তবে না, মাধবীর চরিত্রে নয়।

শোনা যাচ্ছে সুচিত্রা সেনের আদলে এক চরিত্রে অভিনয় করার জন্য বিদ্যার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। ছবির পরিচালক অভিজিৎ চৌধুরী, যাঁর ঝুলিতে বিজ্ঞাপন জগতের খ্যাতি ছাড়াও রয়েছে ‘পাতালঘর’য়ের মতো একটি ছবি পরিচালনা করার অভিজ্ঞতা। ছবির প্রযোজক উজ্জ্বল সিংহের মুখে কুলুপ। শুধু বলছেন, “হ্যাঁ, ছবিটা বাংলায় হচ্ছে। খুব শিগগিরই শুরু হবে। এর বেশি আর বলতে পারব না।”

বিদ্যা আপাতত লস অ্যাঞ্জেলেসে। ‘ভাল থেকো’র পরে মহানায়িকার ভূমিকায় অভিনয় করা নিয়ে বিদ্যার মত জানতে গেলে অপেক্ষা করতেই হবে তাঁর দেশে ফেরা পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন