সুন্দরবনে নাট্য উৎসব

শুরু হল ‘সুন্দরবন নাট্য উৎসব’। সন্দেশখালির ‘ন্যাজাট সুন্দরবন নাট্য উৎসব কমিটি’-র পরিচালনায় বারো বছরে পড়ল চার দিনের এই উৎসব। মঙ্গলবার সন্ধ্যায় উদ্বোধন করেন অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়। কমিটির উদ্যোগে মিনার্ভা, রঙ্গনা, স্টার, কাশী বিশ্বনাথ মঞ্চ, বিশ্বরূপা, রংমহল-সহ রাজ্যের বিভিন্ন থিয়েটার হলের ইতিহাস এবং তার ছবি নিয়ে প্রদর্শনীরও আয়োজন করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সন্দেশখালি শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০১৫ ০১:০৬
Share:

শুরু হল ‘সুন্দরবন নাট্য উৎসব’। সন্দেশখালির ‘ন্যাজাট সুন্দরবন নাট্য উৎসব কমিটি’-র পরিচালনায় বারো বছরে পড়ল চার দিনের এই উৎসব। মঙ্গলবার সন্ধ্যায় উদ্বোধন করেন অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়। কমিটির উদ্যোগে মিনার্ভা, রঙ্গনা, স্টার, কাশী বিশ্বনাথ মঞ্চ, বিশ্বরূপা, রংমহল-সহ রাজ্যের বিভিন্ন থিয়েটার হলের ইতিহাস এবং তার ছবি নিয়ে প্রদর্শনীরও আয়োজন করা হয়েছে। এ দিন শ্রুতিরঙ্গম প্রযোজিত এবং পরাণ বন্দ্যোপাধ্যায় অভিনীত ‘মিথ্যাবাদী’ নাটকটি মঞ্চস্থ হয়। বুধবার বালিগঞ্জ স্বপ্নসুচনার নাটক ‘হৃৎপিন্ড’, বৃহস্পতিবার সন্দর্ভ প্রযোজিত বাদল সরকারের ‘কবিকাহিনী’ এবং শুক্রবার শেষ দিনে ন্যাজাট স্টেট ব্যাঙ্ক-সংলগ্ন মাঠে দু’টি নাটক মঞ্চস্থ হবে।

Advertisement

অন্য দিকে গত শনি-রবি-সোমবার সারা বাংলা নাট্য উৎসব হয়েছে হাড়োয়ায়। দশটি নাটক মঞ্চস্থ হয়।

উৎসব কমিটির পক্ষে দিলীপ রায়, তানবীর আহমেদরা জানান, এলাকার মানুষের মধ্যে নাটক নিয়ে সচেতনা বাড়াতেই এই উৎসবের আয়োজন। দর্শকদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন