Bizarre

কানের ভিতরে বিষাক্ত মাকড়সার বাসা! আতঙ্কে রাতের ঘুম উড়ল মহিলার

ঘুম থেকে উঠে এক মহিলা খেয়াল করেন, ঝিঁঝিঁ পোকার ডাকের মতো আওয়াজ আসছে। কিছুতেই যাচ্ছে না সেই আওয়াজ। চিকিৎসকের কাছে গেলে দেখা যায়, কানের ভিতরে বসে আছে আস্ত একটি মাকড়সা।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ১৪:৫৫
Share:

কানের ভিতরে বসে আছে আস্ত একটি মাকড়সা। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সারা দিন কাজ কর্মের পর ঘুমোতে গিয়েছিলেন আমেরিকার ক্যানসাসের বাসিন্দা সুসি টরেস। ঘুম থেকে উঠতেই তিনি দেখেন, ঝিঁঝিঁ পোকার ডাকের মতো আওয়াজ আসছে। কিছুতেই যাচ্ছে না সেই আওয়াজ। নিরুপায় অবস্থায় সুসি হাজির হন চিকিৎসকের কাছে। সেখানেই দেখা যায়, কানের ভিতরে বসে আছে আস্ত একটি মাকড়সা।

Advertisement

একটি সংবাদসংস্থাকে সুসি জানিয়েছেন, কানের থেকে যে মাকড়সাটি বেরিয়েছে সেটি ব্রাউন রেক্লুস প্রজাতির। এই ধরনের মাকড়সা ছোট ছিদ্রতে বাসা করে। সুসি জানিয়েছেন, হাসপাতালে যে চিকিৎসক প্রথম বার তাঁর কান পরীক্ষা করেন, তিনি মাকড়সাটি দেখা মাত্র আর্তনাদ করে ওঠেন। জানান, তিনি একা পারবেন না, দরকার হবে অন্যদের সাহায্য। শেষ পর্যন্ত ৩ জন চিকিৎসাকর্মীর একটি দল কান থেকে অতি সাবধানে বার করে মাকড়সাটিকে। কানের ভিতরে অল্প সময়ের মধ্যেই রীতিমতো বাসা বেঁধেছিল সেটি।

এই প্রজাতির মাকড়সা অত্যন্ত বিষাক্ত। এই মাকড়সার কামড়ে মৃত্যু না হলেও বেশ বড় ধরনের ঘা হতে পারে ত্বকে। মাকড়সার বিষয়ে ত্বকের কোষও ক্ষতিগ্রস্ত হয়। তাই সেটি যদি সুসির কানে কামড়ে দিত, তবে মারাত্মক বিপদ হতে পারত। বিষয়টি নিয়ে সুসি এতই আতঙ্কিত হয়ে পড়েছেন যে ঘুমোতে পারছেন না রাতে। এখন কোনও মতেই তিনি কানে তুলো না গুঁজে ঘুমোতে যান না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন