সম্পত্তি প্রাপ্তির ক্ষেত্রে আপনার ভাগ্যের স্থান সম্পর্কে জেনে নিন

অনেকেই আছেন যাদের অর্থ, সম্পদ, বাড়ি, গাড়ি সব কিছু রয়েছে কিন্তু তারা কিছুই ভোগ করতে পারছেন না। হয়তো দেখা যাবে কোনও ব্যক্তি একাধিক বাড়ির মালিক কিন্তু কোনও না কোনও কারণে তিনি তা ভোগ করা থেকে বঞ্চিত হচ্ছেন।

Advertisement

শ্রীমতী আপালা

শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০১৭ ০৫:০০
Share:

জীবনের একটা চরম সত্য হল কিছু ভোগ করতে গেলেও আমাদের ভাগ্যের প্রয়োজন হয়। বহু মানুষ আছেন যাদের অর্থ, সম্পদ, বাড়ি, গাড়ি সব কিছু রয়েছে কিন্তু তারা কিছুই ভোগ করতে পারছেন না। হয়তো দেখা যাবে কোনও ব্যক্তি একাধিক বাড়ির মালিক কিন্তু কোনও না কোনও কারণে তিনি তা ভোগ করা থেকে বঞ্চিত হচ্ছেন। কারও হয়তো গাড়ি আছে কিন্তু প্রতিনিয়ত গাড়ির কিছু না কিছু সমস্যা লেগেই আছে। কোনও মানুষ হয়তো খুব খেতে ভালবাসেন, কিন্তু শারীরিক কোনও সমস্যার কারণে তাকে খাওয়া-দাওয়া নিয়ন্ত্রণ করতে হচ্ছে। যার কারণে তিনি মনের ইচ্ছামতো খাদ্য দ্রব্য খেতে পারছেন না।
জীবনের চরম সত্য এটাই যে, আপনি অর্থ দিয়ে সুন্দর বিছানা কিনতে পারবেন, দামি আসবাব পত্র কিনতে পারবেন কিন্তু চিন্তামুক্ত ঘুম কী কিনতে পারবেন ?
আসুন দেখে নেওয়া যাক জন্মছকে গ্রহের স্থান কী প্রকার থাকলে সম্পদ প্রাপ্তি হয় -
• জন্মছকে যদি চন্দ্র ও মেষের মধ্যে (নক্ষত্র সহ) যদি শুভ সংযোগে থাকে তাহলে সম্পদ প্রাপ্তির একটা যোগ দেখা যায়।
• চতুর্থ পতি যদি শুভ অবস্থানে থাকে বা বলবত্তা ভাল থাকে, তাহলে সম্পদ প্রাপ্তির যোগ আছে বলে মনে করতে হবে।
• একাদশ ভাব পতি যদি ভাল থাকে এবং রাজযোগকারী গ্রহের অবস্থান ভাল থাকে, তাহলে প্রাপ্তির যোগ থাকে।
• জন্মছকে যদি খুব খারাপ যোগ না থাকে এবং সর্বোপরি লঘু গতির বলবত্তা ভালো থাকে, তাহলে সাধারণত জাতক-জাতিকাদের জীবনে সম্পদ প্রাপ্তির যোগ তথা ভোগ করার সুযোগ থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন