মেষ রাশির জীবনে কী কী ঘটতে পারে বাংলার নতুন বছরে

বছর শুরুর কয়েকটা মাস সব কাজেই একটু বাধা আসতে পারে, আর্থিক দিকেও কিছু সমস্যা হতে পারে। অর্থ দেওয়া বা নেওয়ার ব্যাপারে বিশেষ সতর্ক থাকতে হবে।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০১৯ ০০:৩২
Share:

নতুন বছরের শুরুতেই মেষ রাশির জাতক-জাতিকারা নিজেদের জীবনে বেশ কিছু পজিটিভ জিনিস লক্ষ্য করতে পারবেন। এই বছর মেষ রাশির সুনাম অর্জন করার দিকে শুভ। বিশেষ করে উচ্চপদস্থ জায়গায় যাঁরা চাকরি করেন বা যাঁরা রাজনীতির সঙ্গে যুক্ত, তাঁদের ক্ষেত্রে বেশ ভাল কিছু হতে পারে।

Advertisement

তবে বছর শুরুর কয়েকটা মাস সব কাজেই একটু বাধা আসতে পারে, আর্থিক দিকেও কিছু সমস্যা হতে পারে। অর্থ দেওয়া বা নেওয়ার ব্যাপারে বিশেষ সতর্ক থাকতে হবে।

পারিবারিক দিকে সুখ শান্তি বজায় থাকলেও বছরের শুরুতে তা নাও হতে পারে। বাবার সঙ্গে মতবিরোধ সৃষ্টি হতে পারে। ভাই-বোনদের সঙ্গে সদ্ভাব ধরে রাখতে না পারলে গুরুতর অশান্তি বাধতে পারে। বছরের মাঝামাঝি থেকে সব সম্পর্ক ভাল হয়ে যাবে। প্রেমের ক্ষেত্রে এ বছরটি মেষ রাশির পক্ষে খুব শুভ। প্রেমের ব্যাপারে সব দিকেই সাফল্য অর্জন করতে পারবেন। যাঁদের বিয়ের কথাবার্তা চলছে, তাঁদের বিয়ে বছরের মাঝামাঝি সময়ের পর হতে পারে।

Advertisement

আরও পড়ুন: বৃশ্চিক রাশি ও লগ্নের ব্যক্তিদের আত্মীয়স্বজন কেমন হয়

প্রাথমিক শিক্ষার জন্য এই বছরটা খুব ভাল না হলেও উচ্চশিক্ষার জন্য খুব উপযুক্ত। ইঞ্জিনিয়ারিং, পড়াশোনা, প্রযুক্তি বা গবেষণার সঙ্গে যুক্তদের জন্য খুব ভাল সুযোগ আসতে চলেছে।

বাড়ির বড়দের অতিরিক্ত রাগ বা খারাপ ব্যবহার না করাই বুদ্ধিমানের কাজ হবে। যতটা সম্ভব রাগের ওপর নিয়ন্ত্রণ রাখতে হবে।

বাড়ির বয়স্ক ব্যক্তিদের শারীরিক অসুস্থতা দেখা দিতে পারে। মাথা সংক্রান্ত ব্যাপারে জটিল সমস্যা সৃষ্টি হতে পারে। তা ছাড়া স্নায়বিক সমস্যা, চোখের রোগ বা মাথার যন্ত্রণায় ভোগান্তি থাকতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন