Vastu Shastra

এই কাজগুলি রাতের বেলা একেবারেই করবেন না, ঘটতে পারে ভয়ানক বিপদ

প্রাচীন শাস্ত্র অনুযায়ী দিন ও রাতের বেলার জন্য বিশেষ এবং নির্দিষ্ট কিছু কাজ নির্ধারিত রয়েছে। কিছু কাজ রাত্রে করলে জীবনে আসে নানা বাধা-বিপত্তি। তাই রাতের বেলা এই ধরনের কাজ এড়িয়ে চলাই ভাল।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ০৭ মার্চ ২০২২ ০৮:০৫
Share:

প্রতীকী চিত্র

প্রাচীন শাস্ত্র অনুযায়ী দিন ও রাতের বেলার জন্য বিশেষ এবং নির্দিষ্ট কিছু কাজ নির্ধারিত রয়েছে। কিছু কাজ রাত্রে করলে জীবনে আসে নানা বাধা-বিপত্তি। তাই রাতের বেলা এই ধরনের কাজ এড়িয়ে চলাই ভাল। কোন কাজগুলি রাতের বেলা একেবারেই করা উচিত নয়, দেখে নিন।

Advertisement

• রাত্রে ঘুমাতে যাওয়ার আগে কোনও গন্ধদ্রব্য ব্যবহার করবেন না। কারণ, যে কোনও সুগন্ধ রাত্রে অশুভ শক্তিকে আকর্ষণ করে বলে জানায় শাস্ত্র।

• রাতের বেলা একেবারে অন্ধকারে ঘুমাতে নেই। খুব সামান্য হলেও একটি ছোট আলো জ্বেলে ঘুমাবেন।

Advertisement

• যেখানে দুটি রাস্তা পরস্পরের সঙ্গে মিশেছে, এমন জায়গায় রাত্রে যাবেন না। যাবেন না কোনও চৌমাথার মোড়েও। কারণ, এই সব স্থানে রাতে অশুভ শক্তির আগমন ঘটে, যা সাধারণ মানুষের উপর কুপ্রভাব বিস্তার করতে পারে।

• রাতের বেলা মহিলাদের চুল খুলে রেখে ঘুমাতে নেই। বলা হয়, রাতের বেলা খোলা চুলের প্রতি অশুভ শক্তিরা আকর্ষিত হয়। তাই রাতে চুল অবশ্যই বেঁধে ঘুমাতে হয়।

• অকারণে রাতের বেলা শ্মশান ভ্রমণ করা একেবারে অনুচিত। কারণ রাতের বেলা এসব স্থানে অশুভ আত্মার প্রাদুর্ভাব হয়ে থাকে, যার ফলে সাধারণ মানুষের শরীর-স্বাস্থ্য খারাপ হতে পারে।

• রাতের বেলা বাড়ি থেকে কাউকে নুন দেওয়া যাবে না, যতই তাঁর প্রয়োজন হোক। রাতের বেলা নুন দেওয়া একেবারে বর্জনীয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন