ঈশ্বরের কোন ধরনের ছবি বা মুর্তি ঘরে রাখলে হতে পারে বিপদ

দেবদেবীর মূর্তি পুজো করা হয় না, এ রকম হিন্দু বাড়ি খুব কমই দেখা যায়। সব ধর্মবিশ্বাসী মানুষই যে দেবতাকে আরাধ্য বলে মনে করেন, তারই ছবি বা মূর্তির আরাধনা করে থাকেন এবং মনে এই বিশ্বাস কাজ করে যে সংসারে যত রকম শুভ কিছু, এই দেবদেবীর আরাধনার ফলেই মিলবে। দেবদেবীর মূর্তি বা ছবি বাড়িতে রেখে তাঁদের পুজো করলে জীবন থেকে যা কিছু অশুভ রয়েছে তার বিনাশ হয়ে যায়।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ০১ মে ২০২০ ০০:০৫
Share:

দেবদেবীর মূর্তি পুজো করা হয় না, এ রকম হিন্দু বাড়ি খুব কমই দেখা যায়। সব ধর্মবিশ্বাসী মানুষই যে দেবতাকে আরাধ্য বলে মনে করেন, তারই ছবি বা মূর্তির আরাধনা করে থাকেন এবং মনে এই বিশ্বাস কাজ করে যে সংসারে যত রকম শুভ কিছু, এই দেবদেবীর আরাধনার ফলেই মিলবে। দেবদেবীর মূর্তি বা ছবি বাড়িতে রেখে তাঁদের পুজো করলে জীবন থেকে যা কিছু অশুভ রয়েছে তার বিনাশ হয়ে যায়। যে কোনও রকম বাধা বিঘ্ন দূর হয়ে যায় ও জীবন সুখ শান্তিতে ভরে থাকে। কিন্তু অবশ্যই একটা বিষয় জেনে রাখা প্রয়োজন যে, এমন কিছু দেবদেবীর মূর্তি রয়েছে, যা বাড়িতে প্রতিষ্ঠা করলে ঘোর অমঙ্গল নেমে আসতে পারে। তাই অত্যন্ত বিচার বিবাচনা করে তবেই ঘরে দেবদেবীর মূর্তি বা ছবি রাখতে হবে।

Advertisement

কোন ধরনের ছবি বা মূর্তি ঘরে রাখতে নেই—

• যে কোনও দেবতার বিধ্বংসী রুদ্র রূপের ছবি বা মূর্তি ঘরে রাখা যাবে না। এর ফলে আমাদের জীবনে সেই ছবির কুপ্রভাব পড়ে।

Advertisement

আরও পড়ুন: এই সব ঘটনা আপনার সঙ্গে ঘটলেই বুঝবেন আপনি প্রচুর সম্পত্তির মালিক হতে পারেন

• কোনও ঠাকুরের ছবির ফ্রেম যদি ভেঙে যায় তা হলে তা তখনই বাড়ি থেকে সরিয়ে ফেলুন। এতে বাড়িতে ভীষণ ভাবে নেগেটিভ শক্তি বেড়ে যায়।

• একই দেবতার একাধিক মূর্তি বা ছবিকে পুজোর জায়গায় পাশাপাশি রাখা যাবে না। শাস্ত্র মতে এর ফলে বাড়িতে অশান্তির সৃষ্টি হয়।

• ছেঁড়া বা বছরশেষের ক্যালেন্ডার ঘরে একেবারেই রাখতে নেই। এটি ভীষণ অশুভ বলে মানা হয়। এতে গৃহে সুফল না আসার আশঙ্কা বাড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন