বাম হাতে জন্মচিহ্ন কী ধরনের ফল দিয়ে থাকে

আর এই জন্মদাগ বা জন্মচিহ্ন যদি হাতের তালুর উল্টো দিকে থাকে, তার মানে এদের ভিতর জন্ম থেকেই ঝোঁক থাকে টিচিং লাইনে বা গুরুগিরির দিকে। এঁদের শিক্ষা দেওয়ার পদ্ধতি একটু অন্য রকম। এঁরা খুব সহজেই মানুষের ভিতরের প্রবণতা ধরতে পারেন।

Advertisement

কৃষ্ণপ্রেম

শেষ আপডেট: ১৩ অগস্ট ২০১৯ ০০:০৫
Share:

বাম হাতে জন্মদাগ বা চিহ্ন যাঁদের থাকে, তাঁরা জীবনের সব ব্যাপারে যা নিয়ে থাকেন তার অনেক গুণ বেশি দিয়ে থাকেন। বলা হয়ে থাকে, এঁদের বাম দিকের রক্তসঞ্চালন প্রক্রিয়া সে ভাবে ভাল থাকে না। যার ফলে এঁরা অনেক বেশি আত্মত্যাগ করে থাকে সকলের জন্য। এই আত্মত্যাগ টাকাকড়ি থেকে খাদ্য, সময়-সহ সব ব্যাপারে হতে পারে। এঁরা এদের যাবতীয় শক্তি দিয়ে অন্যের উপকার করে।

Advertisement

আরও পড়ুন:ঘরের মধ্যে কোন গাছ রাখা উচিত, কী বলছে বাস্তুশাস্ত্র

এই জন্মদাগ বা চিহ্ন যদি করতলে থাকে, তা হলে এঁরা সমাজসেবা জাতীয় কাজের সঙ্গে যুক্ত থাকেন। এঁরা অর্থাৎ যাদের করতলে বার্থমার্ক থাকে, তাঁরা পৃথিবীতে শুধু দিতেই এসেছেন। এর ফলে এঁরা অনেক সময় এত বেশি দিয়ে ফেলেন, যার ফলে নিজেদেরই সমস্যা হয়।
আর এই জন্মদাগ বা জন্মচিহ্ন যদি হাতের তালুর উল্টো দিকে থাকে, তার মানে এদের ভিতর জন্ম থেকেই ঝোঁক থাকে টিচিং লাইনে বা গুরুগিরির দিকে। এঁদের শিক্ষা দেওয়ার পদ্ধতি একটু অন্য রকম। এঁরা খুব সহজেই মানুষের ভিতরের প্রবণতা ধরতে পারেন। সেই আন্দাজে তাঁদের শেখানোর পদ্ধতিও পাল্টায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন