Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper

ডান হাতে জন্মদাগ বা জন্মচিহ্ন কী ধরনের ফল দিয়ে থাকে


যাঁদের ডান হাতে জন্মচিহ্ন থাকে, তাঁরা বাম হাতে জন্মচিহ্নের জাতকের বিপরীত স্বভাবের হন। এঁরা জন্মের পর থেকে পৃথিবীকে যা দেন, তার অনেক বেশি নিয়ে থাকেন। তাই বলে এঁদের সেই অর্থে স্বার্থপর বলা যাবে না। বলা হয়ে থাকে, এঁদের রক্ত সঞ্চালন প্রক্রিয়া শরীরের ডান দিকে ভাল নয়। এঁদের প্রবণতা থাকে এনার্জিকে সব সময় নিজের দিকে শুষে নেওয়ার। 

আরও পড়ুন:বাম হাতে জন্মচিহ্ন কী ধরনের ফল দিয়ে থাকে

যাঁদের ডান হাতের করতলে জন্মচিহ্ন থাকে, তাঁরা সব সময় অন্যের কাছ থেকে ধার বা সাহায্য চেয়ে থাকেন। সাহায্য চাওয়াটাই এঁদের স্বভাব বলা যেতে পারে। কদাচিৎ এঁরা অন্যকে সাহায্য করে থাকেন। অন্যের কাছে বার বার সাহায্য চাওয়ার জন্যে নিজের আত্মমর্যাদা যে ক্ষতিগ্রস্থ হচ্ছে, এটা এঁরা বুঝতেই চান না।
যদি জন্মদাগ বা চিহ্ন হাতের পেছনে বা চেটোর উলটো দিকে থাকে, তাঁদের মধ্যে জ্ঞান অর্জনের খিদে প্রবল ভাবে দেখা যায়। সারা জীবন এঁরা অক্লান্ত ভাবে নানা ধরনের জ্ঞান অর্জনের চেষ্টা করে থাকেন এবং জ্ঞান সংগ্রহের জন্যে ছুটে বেড়ান। এতই অপরিসীম এঁদের আগ্রহ। অদ্ভুত ব্যাপার, এঁরা যতই জ্ঞান অর্জন করুন না কেন বা যতই জ্ঞানী হিসেবে নিজেকে মনে করুন না কেন, সেই আন্দাজে কেউ এঁদের সে ভাবে সম্মান জানান না।


Anandabazar Patrika Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading Newspaper