জন্মকালীন শনির ষষ্ঠে অবস্থানে কেমন ফল দেয়

জন্মকালীন শনির ষষ্ঠে অবস্থান থেকে কর্মপ্রাপ্তি, কর্মস্থান, যার অধীনে কাজ করা হবে তার সঙ্গে সম্পর্ক, পশুপাখি ও ছোটোখাটো জীবজন্তু, স্বাস্থ্য, রোগের প্রকৃতি, শত্রু, ইত্যাদি সম্বন্ধে জানা যায়।।

Advertisement

অসীম সরকার

শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০১৯ ০০:০০
Share:

(১) জন্মকালীন শনির ষষ্ঠে অবস্থান থেকে কর্মপ্রাপ্তি, কর্মস্থান, যার অধীনে কাজ করা হবে তার সঙ্গে সম্পর্ক, পশুপাখি ও ছোটোখাটো জীবজন্তু, স্বাস্থ্য, রোগের প্রকৃতি, শত্রু, ইত্যাদি সম্বন্ধে জানা যায়।।

Advertisement

(২) যাদের ষষ্ঠে শনি থাকে, তারা এমন জায়গায় চাকরি পায়, সেখানে খুব বেশি দায়িত্ব নিয়ে কাজ করতে হয়, কিন্তু সেই তুলনায় পারিশ্রমিক কম। বেসরকারি সংস্থা হলে মালিক হ‍য় শান্ত স্বভাবের, উদাসিন। কর্মের পরিবেশে জাতক/জাতিকার মনের মতো হয় না।

(৩) ষষ্ঠে শনি থাকলে, জাতক/জাতিকাকে এমন কাজে যুক্ত থাকতে হয় যেখানে কাজটা নির্ভর করে অর্ডারের উপর। যে কাজ সময়ের মধ্যে ক্রেতার হাতে তুলে দিতে হয়।

Advertisement

(৪) ষষ্ঠে শনির ক্ষেত্রে বড় অফিসে যদি কাজ হয়ে থাকে, সরকারি চাকরি হলে এমন জায়গায় পোস্টিং হয় যেখানে পাবলিক কন্টাক্টে থাকতে হয়। কাজের চাপ সব সময় বেশি থাকে। কাজের পরিবেশে সহানুভূতিসম্পন্ন মানুষ বা কর্মী থাকে না বললেই চলে। এমন জায়গায় পোস্টিং হয় যেখানে কাজটা সব সময় ডিমানডিং হয়ে থাকে।

আরও পড়ুন: বাড়ির ভিত খোঁড়ার সময় মাটির নীচে এই জিনিসগুলি থাকলে খুব অশুভ

(৫) ষষ্ঠে শনির কাজ হয় নার্সিং বা পরিচারিকার। এমন চাকরি হয় যেখানে রুটিন ওয়ার্ক করতে হয়। সমস্ত রকম গ্রুপ ‘ডি’ টাইপের জব। এদের কাজের পরিবেশে কোনও বৈচিত্র থাকে না। ষষ্ঠে শনির বেশির ভাগ চাকরি হয় স্বাস্থ্য বিভাগে। হাসপতালের নানা ধরনের কর্মী, ভূমি রাজস্ব দফতরে,আমিনের কাজ, জরিপের কাজ ইত্যাদি।

(৬) যাদের ষষ্ঠে শনি থাকে, তাদের বয়সকালে বা খুব কম বয়স থেকে ক্রনিক কোনও রোগ হয়। বাত বা হাড় সংক্রান্ত কোনও ক্রনিক রোগ, অপুষ্টি জনিত রোগ, জলজ রোগ, হাঁপানি বা শ্বাসকষ্ট জনিত রোগ।

(৭) যাদের ষষ্ঠে শনি থাকে তাদের পিতার স্বাস্থ্য ভাল যায় নতুবা অত্যধিক স্বাস্থ্য সচেতনহয়। বেশির ভাগ ক্ষেত্রে পিতা, কাকা, জ্যাঠারা কোনও না কোনও ক্রনিক রোগে কষ্ট পেয়ে থাকে।

(৮) ষষ্ঠে শনির অবস্থানে জাতক/জাতিকারা কাজ পাগল গোছের হয়ে থাকে। এরা শরীর খারাপ করলেও ছুটি নেয় না। যার জন্যে এদের শরীর ভাঙতে শুরু করে নির্দিষ্ট বয়সের আগেই। এদের কাজের জায়গায় টেনশন থাকে। কাজের চাপ বাড়ে সেই সময় শরীরও খারাপ হতে থাকে। এদের কাজের জটিলতার সঙ্গে শরীর খারাপের একটা অদ্ভুত যোগ রয়েছে।

(৯) শনি ষষ্ঠে থাকা মানেই কাজের জায়গায় প্রগতি কম হয়। এদের বেতন বৃদ্ধি হতেই চায় না। প্রমোশানের গতি অত্যন্ত শ্লথ হয়। এদের কাজের পরিবেশে বেশির ভাগ ক্ষেত্রে হতাশাজনক।

(১০) এই অবস্থানের লোকেরা নানা তুচ্ছ কাজ, যেমন, বাজার করা, মুদিখানা যাওয়া, লন্ড্রি ইত্যাদি ব্যাপারগুলিতে ব্যস্ত থেকে অহেতুক টেনশান সৃষ্টি করে থাকে এবং বাড়ির লোকজনকে ব্যতিব্যস্ত করে তোলে।

(১১) ষষ্ঠে শনি কোনও ধীর গতির গ্রহ দ্বারা ট্রাইনপেক্ষা পেলে কাজের জটিলতা প্রথম জীবনে থাকলেও শেষ জীবনে এদের কোনও ভাবেই মালিকপক্ষ অবসর নিতে দেয় না। বলতে গেলে এরা মৃত্যুকাল অবধি চাকরি করে। আর ধীর গতির গ্রহ দ্বারা স্কোয়ারপেক্ষা পেলে দীর্ঘকাল বেকার থাকতে হয়।

(১২) ষষ্ঠে শনির অবস্থানে জাতক/জাতিকার সঙ্গে মামার বাড়ির লোকজনের সম্পর্ক খুব একটা হার্দিক কোনও কালেই থাকে না।

(১৩) ষষ্ঠে শনি যাদের জন্মছকে থাকে, তারা যদি ৩০ বৎসর পেরিয়ে বিয়ে করে তবে শুভ। গোচরে জন্মকালীন শনির উপর দিয়ে যখন গোচর শনি যে আড়াই বছর সময় পাস করে সেই সময় দাম্পত্য সম্পর্ক খুব জটিল পরিস্থিতির মধ্যে পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন