আপনি কি ২ সংখ্যার জাতক? তা হলে আপনার চরিত্রের বিশেষ দিক হল...

‘২’ সংখ্যাটি চন্দ্রের অধিকারে। এই সংখ্যার জাতকদের স্নেহ কোমলতায় পরিপূর্ণ থাকে মন। স্নিগ্ধ স্বভাব, সংযত কথা বার্তা থাকে এঁদের। ‘২’ সংখ্যা ঘরোয়া, সাবধানী, লাজুক, খুঁতখুঁতে প্রকৃতির হয়। একই সঙ্গে ডিপ্লোম্যাাটিক ও সেনসেটিভ হন এঁরা। নিজের মতামত ঠিক ভাবে ব্যথক্ত করতে পারেন।

Advertisement

পার্থপ্রতিম আচার্য

শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০১৯ ০০:০৬
Share:

‘২’ সংখ্যাটি চন্দ্রের অধিকারে। এই সংখ্যার জাতকদের স্নেহ কোমলতায় পরিপূর্ণ থাকে মন। স্নিগ্ধ স্বভাব, সংযত কথা বার্তা থাকে এঁদের। ‘২’ সংখ্যা ঘরোয়া, সাবধানী, লাজুক, খুঁতখুঁতে প্রকৃতির হয়। একই সঙ্গে ডিপ্লোম‍্যাটিক ও সেনসেটিভ হন এঁরা। নিজের মতামত ঠিক ভাবে ব‍্যক্ত করতে পারেন।

Advertisement

‘২’-এর জাতক যে কোনও মানুষকে সহজে আকৃষ্ট করতে পারেন। নিজের মতামত অন‍্যের ঘাড়ে চাপাতে পটু এঁরা। তবে এঁরা সকলের জন্য অনুভব করেন। এঁরা নিজের দোষ ত্রুটি স্বীকার করেন। আত্মবিশ্লেষণ করেন, তবে চট করে কাউকে বিশ্বাস করেন না। ‘২’ সময় ও সুযোগের অপেক্ষায় থাকেন। আত্মসম্মান ক্ষুণ্ণ হয়, এমন কাজ করেন না এঁরা।

আরও পড়ুন: , ১০ এবং ১৯ তারিখ জন্মানো মানুষের স্বভাব ও প্রকৃতি

Advertisement

তবে এঁরা যে কোনও মূহূর্তে শত্রুকে আক্রমণ করতে পারেন। এঁরা সংসার প্রিয় হন। নিজের স্ত্রী বা স্বামী ও সন্তান নিয়ে জগত রচনা করেন। এঁরা সাধারণত চপল স্বভাবের হন। অতিরিক্ত কামনা বাসনা থাকে এঁদের। সঙ্গী আবেগপ্রবণ হলে খুশি হন। এঁরা যে কোনও সাধারণ কথাকে ব‍্যক্তিগত পর্যায়ে নিয়ে যান। স্পষ্ট ভাবে নিজের মতামত সব সময়ে প্রকাশ করেন না।

সামাজিকতা এঁদের স্বাভাবিক ধর্ম। নিষ্ঠার সঙ্গে সাংসারিক কর্তব্য পালন করেন এঁরা।

শুভ সংখ্যা ১, ৩, ২। অশুভ সংখ্যা ৫, ৪। শুভ রত্ন মুক্তা। শুভ দিক দক্ষিণ-পশ্চিম। শুভ বর্ণ সাদা।

‘২’ সংখ্যায় জাত কতিপয় ব‍্যক্তি মহাত্মা গাঁধী, লাল বাহাদুর শাস্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন