মেষ রাশির শিশুদের স্বভাবগত বৈশিষ্ট্য

শিশুদের মন বোঝা আমাদের সকলেরই প্রায় অসাধ্য। রাশির বিচারে শিশুদের স্বভাব এক এক জনের এক এক রকম হয়।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৯ ০০:০০
Share:

শিশুদের মন বোঝা আমাদের সকলেরই প্রায় অসাধ্য। রাশির বিচারে শিশুদের স্বভাব এক এক জনের এক এক রকম হয়। তারা কখন যে কী চায় তা বলা খুব কঠিন। তবে রাশি অনুযায়ী তা কিছুটা বোঝা সম্ভব। এ বার দেখে নেওয়া যাক মেষ রাশির শিশুদের স্বভাব ঠিক কী রকম হয়।

Advertisement

প্রথমেই বলব মেষ রাশির শিশুরা খুব একটা ঘরের বাইরে খেলা করতে পছন্দ করে না। এদের স্বভাবের মধ্যে একটু অলস ভাব লক্ষ করা যায়। কিন্তু বাড়ির বড়রা যদি খেলাধূলায় এদের এগিয়ে দেয়, তা হলে এই রাশির শিশুর পক্ষে সেটা খুব ভাল হবে।

এই রাশি শিশুরা সব কিছুই খুব পরিষ্কার পরিচ্ছন্ন করে করতে পছন্দ করে। যেমন বাথরুম, শোওয়ার ঘর, বইয়ের টেবিল, জামা কাপড় ইত্যাদি সব সময় পরিষ্কারটাই এরা খোঁজে। এমনকি আশেপাশের পরিবেশ নিজের মনের মতো না থাকলে নিজেই পরিষ্কার করে নিতে চেষ্টা করে।

Advertisement

এরা বই পড়তে খুব ভালবাসে। বাইরে বন্ধু করার থেকে বই পড়া এদের কাছে বেশি পছন্দের। বন্ধুদের সঙ্গ ভালবাসে না, তাই এদের খুব একটা বন্ধু থাকেও না।

আরও পড়ুন: শারীরিক গঠন দেখে জেনে নিন আপনার প্রেমিকা কেমন হবে

মেষ রাশির শিশুরা অন্যান্য শিশুদের মাঝে নিজের কর্তৃত্ব দেখাতে ভাল পারে। অন্যদের নিজের কথা শোনাতে এরা বেশি পছন্দ করে। ছোটবেলা থেকেই এরা খুব চঞ্চল এবং অন্যদের সঙ্গে তাড়াতাড়ি মিশে যেতে পারে।

এরা অন্যের প্রতি খুব সহৃদয় প্রকৃতির হয়। যতটা সম্ভব নিজের জিনিস দিয়েও অন্যকে সাহায্য করতে চায়। অন্যের বিপদে সাড়া দেওয়া এদের স্বভাবের অন্যতম গুণ বলা যায়। ছোটবেলা থেকেই এই স্বভাবটা এদের মধ্যে লক্ষ করা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন