১৪২৭ সন, নববর্ষ: নতুন বছরে কেমন কাটবে মেষ রাশির? জেনে নিন

যদিও বা কোনও বিরুদ্ধ পরিস্থিতির সৃষ্টি হয় তবে নিজস্ব চেষ্টা থাকলে তা নিজের সপক্ষে নিয়ে আসার সুযোগ আসবে। ছাত্রছাত্রীদের ভুল পথে চালিত হওয়ার ব্যাপারে সাবধান হতে হবে।

Advertisement

পার্থপ্রতিম আচার্য

শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২০ ০০:০৫
Share:

শুভ বাংলা নববর্ষ, ১৪২৭। নতুন বছর কেমন যাবে এ নিয়ে সবার মাঝেই আছে কমবেশি আগ্রহ। জ্যোতিষশাস্ত্রে গ্রহ-নক্ষত্রের অবস্থান আর সংখ্যাতত্ত্বের পর্যালোচনায় রাশিচক্র অনুযায়ী আগাম ধারণা দেওয়ার চেষ্টা করা হয়ে থাকে। তবে এটা মনে রাখতে হবে, রাশি কখনও ভাগ্যের নিয়ন্ত্রক হতে পারে না। মানুষের কর্মই নিয়ন্ত্রণ করে তার ভাগ্যকে। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বাতলে দেয়। আসুন, রাশিচক্র অনুযায়ী জেনে নেওয়া যাক ১৪২৭ সনে মেষ রাশির কেমন যাবে?

Advertisement

১৪২৭ সনের গ্রহসন্নিবেশ অনুযায়ী মেষ রাশির আশানুরূপ উন্নতির আশা করা যায়। যদিও বা কোনও বিরুদ্ধ পরিস্থিতির সৃষ্টি হয় তবে নিজস্ব চেষ্টা থাকলে তা নিজের সপক্ষে নিয়ে আসার সুযোগ আসবে। ছাত্রছাত্রীদের ভুল পথে চালিত হওয়ার ব্যাপারে সাবধান হতে হবে। বছরের মাঝামাঝি সময় থেকে কর্মের ব্যাপারে উন্নতির সুযোগ আসবে। শিক্ষক, শিক্ষাকর্মী, চিকিৎসকদের বছরটি শুভ বলা যায়। চাকরিক্ষেত্রে পদোন্নতির সঙ্গে বদলির যোগ দেখা যায়। ঔষধ, খাদ্যদ্রব্য ও ক্ষুদ্রশিল্প ব্যবসায়ীদের লাভের আশা আছে। তবে মাঝে মাঝে অযথা অতিরিক্ত অর্থব্যয়ের আশঙ্কা আছে। মিতব্যয়ী হলে সঞ্চয়ের আশা আছে।

আরও পড়ুন: ভাইরাসের ভবিষ্যৎ যাঁরা জানেন, তাঁরা কী বলছেন

Advertisement

আপনি স্বাধীনচেতা হওয়ায় অনেকের সঙ্গে মতের মিল না হওয়াই স্বাভাবিক, কিন্তু সংসারের প্রতি দায়িত্ব-কর্তব্য পালনে সজাগ থাকবেন। আত্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝির আশঙ্কা দেখা যায়। আগেকার কোনও সম্পত্তি সংক্রান্ত সমস্যা অনেকাংশে মিটে যাওয়ার সম্ভাবনা দেখা যায়। দাম্পত্য সম্পর্কের উন্নতি হবে। অবিবাহিতদের বিয়ের সম্ভাবনা দেখা যায়। সম্ভাব্য ক্ষেত্রে পরিচিত পরিবারে বিয়ের সম্ভাবনা। প্রেমজ ব্যাপার বিয়ে পরিণত হতে পারে। গুরুজনদের স্বাস্থ্যের উন্নতির সম্ভাবনা দেখা যায়। বাবার স্বাস্থ্যের উন্নতি হওয়ার সম্ভাবনা আছে। এই বছর শরীর সুস্থ থাকলেও উচ্চরক্তচাপ, পিত্তজনিত রোগ ইত্যাদিতে ভুগতে পারেন।

বর্তমান সংক্রমণের ক্ষেত্রে বিশেষ সাবধানতা অবলম্বন করতে হবে। দুর্ঘটনার যোগ আছে। বিদ্যুৎ ও আগুন থেকে সতর্ক থাকা উচিত। প্রতিযোগিতামূলক ক্ষেত্রে আশানুরূপ উন্নতির সম্ভাবনা দেখা যায়। এ বছর একাধিক বার ভ্রমণের সুযোগ আসবে। সম্ভাব্য ক্ষেত্রে বিদেশ ভ্রমণের সম্ভাবনা দেখা যায়। এ বছর বাড়ি বা যানবাহন ক্রয় করতে পারেন। এ বছর গুপ্তশত্রুদের থেকে সতর্ক থাকতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন