ঘরে ঘোড়ার খুরের নাল রাখার এত উপকার!

অনেকের বাড়িতেই প্রবেশদ্বারে ঘোড়ার খুরের নাল ঝোলানো থাকে। তবে বাস্তু মতে এও বলা হয় যে, কালো ঘোড়ার খুরের নাল যে কোনও কাজে ব্যবহারের ক্ষেত্রে বেশি উপকারী।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ২৯ মার্চ ২০২০ ০০:০৫
Share:

বাস্তু শাস্ত্র মতে বাড়িতে ঘোড়ার খুরের নাল রাখার নানা প্রকার উপকারিতা রয়েছে যা হয়তো আমাদের অনেকরই অজানা। অনেকের বাড়িতেই প্রবেশদ্বারে ঘোড়ার খুরের নাল ঝোলানো থাকে। তবে বাস্তু মতে এও বলা হয় যে, কালো ঘোড়ার খুরের নাল যে কোনও কাজে ব্যবহারের ক্ষেত্রে বেশি উপকারী। ঘোড়ার খুরের নাল আগুনে পোড়ানো যাবে না। এতে এর গুণ নষ্ট হয়ে যায়। বাড়ির প্রবেশ দরজার উপরে নাল ইউ আকারে টাঙিয়ে দিতে হবে। নালের উপরে সিঁদুরের ফোঁটা দিতে হবে। এটি ঘরে রাখলে সৌভাগ্য আপনার নিত্য সঙ্গী হয়ে থাকবে।

Advertisement

ঘোড়ার খুরের নাল কী কী কাজে ব্যবহার করা হয়—

• সাড়ে সাতির সময় যদি এই জিনিসটি ব্যবহার করা হয়, তা হলে নানা রকম উপকার পাওয়া যায়। সাড়ে সাতির সময় ঘোড়ার খুরের নালের পিন বা পেরেক সরষের তেলের মধ্যে রেখে সেই তেল অশ্বত্থ গাছের নীচে রেখে দিলে সাড়ে সাতির অনেকটা প্রভাব কম হয়।

Advertisement

আরও পড়ুন: বাড়ি থেকে নেগেটিভ শক্তিকে দূরে রাখতে চৈত্র মাসে করুন সহজ কিছু টোটকা

• নাল যদি কালো কাপড়ে মুড়ে ঘরে রেখে দেওয়া হয়, তা হলে পরিবারের সদস্যদের উপর কোনও সঙ্কট আসতে পরে না। আর্থিক অভাব অনটন দূর হয়ে যায়। এতে বাড়িতে কখনও অন্নের অভাব হয় না।

• এ ছাড়া কালো ঘোড়ার নাল যদি ঘরে রাখা হয়, এতে সুখ সমৃদ্ধির সঙ্গে সঙ্গে মান সম্মান বৃদ্ধি হতেও দেখা যায়।

• ঘোড়ার নাল বাড়িতে রাখলে রোগ ব্যধির হাত থেকে মুক্তি পাওয়া যায়।

• ঘোড়ার নাল বাড়িতে পজিটিভ এনার্জির সঞ্চার করে ফলে বাড়ির মানুষদের মধ্যে সম্পর্ক ভাল থাকে এবং রাগ, মানসিক অবসাদ অনেকটা কম থাকে।

• স্বামী-স্ত্রীর ঘরে নাল রাখলে তাদের মধ্যে সম্পর্ক সুমধুর হয়।

• ঘোড়ার খুরের নাল কুনজর থেকে বাঁচাতেও সাহায্য করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন