Astro Tips

বাগান করার শখ? ঘরে কোন গাছ রাখলে আর্থিক উন্নতি হতে পারে, জানাচ্ছে জ্যোতিষ

নানা রঙের ফুলের গাছ বাড়িতে রাখার শখ অনেকের রয়েছে। কিন্তু সুন্দর বাগান ছাড়াও বিশেষ কিছু গাছ বাড়িতে রাখলে সুখ-শান্তি বজায় থাকবে, জেনে নিন।

Advertisement

শ্রীমতী অপালা

কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ১৫:৫৯
Share:

বাস্তুমতে কিছু কিছু গাছ আছে, যা ঘরের পরিবেশকে শুদ্ধ করে তোলে। ছবি: সংগৃহীত।

চারিদিকে গাছ কেটে ফেলার ফলে পৃথিবীর ভারসাম্য রক্ষায় প্রচুর সমস্যা সৃষ্টি হচ্ছে। এমন অবস্থায় আমাদের ঘরের ভেতরে গাছ অর্থাৎ ঘরের এক কোণেই গড়ে উঠুক এক টুকরো সবুজ। বাইরের গাছপালা পরিবেশের বাতাবরণকে দূষণ মুক্ত রাখে আর ঘরের গাছপালা ঘরকে দূষণ মুক্ত রাখতে সাহায্য করে। বাস্তুমতে কিছু কিছু গাছ আছে, যা ঘরের পরিবেশকে শুদ্ধ করে তোলে। তাই সেই সব গাছ ঘরে রাখা অত্যন্ত জরুরি।

Advertisement

কোন গাছ ঘরকে শুদ্ধ করতে সাহায্য করে

হলুদ গোলাপ

Advertisement

বাস্তু শাস্ত্রের সেরা রং হলুদ। তাই হলুদ গোলাপ গাছ ঘরে থাকা অত্যন্ত শুভ বলে মানা হয়। সকালে ঘুম থেকে উঠে হলুদ গোলাপের দিকে তাকিয়ে থাকলে চঞ্চল মন শান্ত হয়ে যায়।

মানি প্ল্যান্ট

যে ভাবেই বসানো হোক না কেন মানি প্ল্যান্ট সব দিক থেকেই শুভ প্রভাব বিস্তার করবে বসবাসকারীদের জীবনে। মানি প্ল্যান্ট ঘরে বিশেষ একটা পজ়িটিভ এনার্জি ছড়িয়ে দেয়।

পিস লিলি

লিলি ফুল ঘরে রাখা অত্যন্ত শুভ। এর সাদা রং ঘর থেকে নেগেটিভ এনার্জিকে দূর করে ঘরের পরিবেশকে শান্ত করতে সাহায্য করে।

ডোয়ার্ফ জেড

ছোট্ট এই গাছটি দেখতে খুব সুন্দর। বাস্তু মতে এই গাছ ঘরে থাকা অত্যন্ত মঙ্গল জনক। ঘরে বা অফিসে যেখানেই এই গাছ রাখুন আর্থিক উন্নতি হবেই।

তুলসী

তুলসী গাছে সম্পর্কে আলাদা করে কিছু বলার প্রয়োজন নেই। তুলসী গাছ সব প্রকার উপকারের জন্য ঘরে অবশ্যই রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন