জানেন একটি মাত্র শুকনো লঙ্কা জীবনের কত প্রকার সমস্যা দূর করতে পারে?

নজর দোষ কাটানো থেকে ব্যবসায় উন্নতি, সকল কাজেই রয়েছে শুকনো লঙ্কার ভূমিকা। শুকনো লঙ্কা এতটাই শক্তিশালী যে, তা জীবনে নানা সমস্যার সমাধান করে দিতে পারে।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ৩১ মার্চ ২০২০ ০০:০৫
Share:

রান্না করা ছাড়াও আরও অনেক রকম কাজে ব্যবহার করা শুকনো লঙ্কার। নজর দোষ কাটানো থেকে ব্যবসায় উন্নতি, সকল কাজেই রয়েছে শুকনো লঙ্কার ভূমিকা। শুকনো লঙ্কা এতটাই শক্তিশালী যে, তা জীবনে নানা সমস্যার সমাধান করে দিতে পারে। বাস্তুশাস্ত্র মতে শুকনো লঙ্কার মধ্যে এমন গুণ রয়েছে, যা জীবনে জটিল থেকে জটিল সমস্যার সমাধান করে দিতে কার্যকরী।

Advertisement

শুকনো লঙ্কা দিয়ে কী ধরনের উপকার পাওয়া যায়

বাড়ি থেকে নেগেটিভ এনার্জি দূর করা: বাড়ির প্রধান দরজার উপরে শুকনো লঙ্কা ও লেবু ঝুলিয়ে রাখলে সেই বাড়িতে কোনও প্রকার নেগেটিভ এনার্জি প্রবেশ করতে পারে না এবং সেই বাড়ির ওপর কারও কুনজর পড়ে না।

Advertisement

আরও পড়ুন: বাড়ি থেকে নেগেটিভ শক্তিকে দূরে রাখতে চৈত্র মাসে করুন সহজ কিছু টোটকা

কর্মে সাফল্য: যদি কোনও ব্যক্তি কর্মে অনেক দিন ধরে কোনও না পান, অতি পরিশ্রম সত্ত্বেও আশানুরূপ ফল পাচ্ছেন না, তাঁরা একটি পাত্রে জল ভরে তাতে ২১টি শুকনো লঙ্কার বীজ দিয়ে রাতে মাথার চারপাশে সাত বার ঘুরিয়ে জলটি বাইরে ফেলে দিন। দেখবেন কিছু দিনের মধ্যেই কর্মে সাফল্য আসবে।

দারিদ্র মিটে ধন সম্পদ বৃদ্ধি: যদি অনেক দিন ধরে অর্থিক সঙ্কট চলে, তা হলে যেখানে টাকা রাখা হয় সেখানে সাতটি শুকনো লঙ্কা একটি সাদা কাপড়ে মুড়ে রেখে দিলে আর্থিক সমস্যা মিটে যাবে।

অসুস্থ ব্যক্তিকে সুস্থ করার জন্য: অসুস্থ ব্যক্তির বিছানার নীচে পাঁচটি শুকনো লঙ্কা সাদা কাপড়ে ভাল করে মুড়ে রেখে দিলে খুব উপকার পাওয়া যাবে।

শত্রু দমন করতে: শত্রু দমন করতে রাতে পাঁচটি শুকনো লঙ্কা মাটির নীচে পুঁতে দিতে হবে এবং পোঁতার সময় শত্রুর নাম মনে মনে বলতে হবে। এতে শত্রু দমন হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন