স্বপ্নে বা চিন্তায় টিকটিকি, মাকড়শা বা সাপ দেখলে তা কী ইঙ্গিত করে জানেন

টিকটিকির আধ্যাত্মিক অর্থ, তুমি যে স্বপ্ন পূরণ করতে এসেছ, তার প্রতি বিশেষ মনোযোগ দাও।

Advertisement

অসীম সরকার

শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০০:০০
Share:

টিকটিকি: টিকটিকির আধ্যাত্মিক অর্থ, তুমি যে স্বপ্ন পূরণ করতে এসেছ, তার প্রতি বিশেষ মনোযোগ দাও। কেউ হয়ত জীবনের স্বপ্ন পূরণ করতে গিয়ে ব্যর্থ হয়ে অন্য দিকে ছুটছে বা পথভ্রষ্ট হয়েছে বা যে লক্ষ্যে এগিয়ে গিয়েছিল তার অনেক আগেই থেমে গিয়েছে। তাকে বলা হচ্ছে এগিয়ে চলো, থেমে থেকে বিপথে যেও না।

Advertisement

যখন কেউ বার বার টিকটিকির স্বপ্ন দেখে, তার মানে সে লক্ষ্যভ্রষ্ট হয়েছে। তাকে আধ্যাত্মিক জগৎ জানিয়ে দিচ্ছে, আমরা তোমার পাশে আছি, তুমি ভয় পেও না, এগিয়ে চলো। তোমার ভিতরে যে ক্ষমতা আছে তাকে সঠিক ভাবে কাজে লাগাও এবং পরিশ্রম কর, তা হলেই সাফল্য পাবে।

সাপ: কেউ যদি আকস্মিক ভাবে সাপ দেখে তার অর্থ তাকে প্রবল ভাবে স্মরণ করিয়ে দেওয়া যে তুমি তোমার জীবনী শক্তিকে প্রবল ভাবে কাজে লাগাও। হঠাৎ করে স্বপ্নে বা ভিশনে সাপ দেখা মানে আপনি যোগভ্রষ্ট হতে চলেছেন বা লক্ষ্য থেকে বিচ্যুত হতে চলেছেন। আপনাকে পূর্বেই সাবধান করা হল। এর আরও অর্থ, অনেকটা এগিয়ে যে থেমে গিয়েছিল, পুনরায় তাকে আহ্বান করা নবীকরণের জন্যে।

Advertisement

মাকড়সা: মাকড়সা খুব শক্তিশালী আধ্যাত্মিক প্রতীক। এর অর্থ স্পিরিট ওয়ার্ল্ড বা উপরের আরও উঁচু আধ্যাত্মিক চেতনার সঙ্গে গভীর যোগাযোগ বা প্রবেশ।

যখন কেউ মাকড়সার ভিশন বা স্বপ্ন তার মানসপটে প্রায় দেখতে থাকে,তার মানে তাকে জানানে হচ্ছে, সে যে সৃষ্টিশীল কাজে যুক্ত, তার প্রতি আরও গভীর মনোযোগ দেওয়া এবং কল্পনা বা আইডিয়াগুলি সঠিক ভাবে বিস্লেষণ করে অনুসরণ করে তাকে সঠিক রূপ দেওয়া। যারা মাকড়সার ভিশন দেখে, তাদের অধিকাংশেরই সাইকিক ক্ষমতা থাকে। এর মানে আধ্যাত্মিক জগতের সঙ্গে আত্মিক যোগাযোগ।

(ক্রমশ)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন