Astrological Tips

নিজের ডান হাত দেখুন, ইংরেজি অক্ষরটা খুঁজে পেলে বুঝবেন আপনার ভাগ্য সবার চেয়ে আলাদা

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী আপনি মানুষটা কেমন, তা আপনার হাত দেখেই বলে দেওয়া যায়। হৃদয়রেখা, আয়ুরেখা, শীর্ষরেখা-সহ অনেক রেখাই হাতে দেখেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৫:০৩
Share:

‘এম’ চিহ্ন থাকা ব্যক্তিরা বেশ তীক্ষ্ণ বুদ্ধিসম্পন্ন ও বিবেবকবান হন। প্রতীকী ছবি।

হাতের রেখা দিয়ে মানুষ চেনা যায়। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী আপনি মানুষটা কেমন, তা আপনার হাত দেখেই বলে দেওয়া যায়। হৃদয়রেখা, আয়ুরেখা, শীর্ষরেখা-সহ অনেক রেখাই হাতে দেখেছেন। রেখা নিয়ে শুনেছেন অনেক কথা। কিন্তু, কখনও দেখেছেন আপনার হাতে ইংরেজি ‘এম’ (M) চিহ্ন আছে কি না? যদি থাকে, নিশ্চিত ভাবেই আপনি ‘অসাধারণ’। বলছে জ্যোতিষশাস্ত্র।

Advertisement

বলা হয়, যে ব্যক্তির হাতে এই চিহ্ন থাকে, তিনি বেশ ভাগ্যবান। এই ‘এম’ চিহ্নটি হৃদয়রেখা, মস্তিষ্করেখা আর জীবনরেখার সমন্বয়ে তৈরি হয়ে থাকে। সকলের হাতে এই চিহ্ন দেখা যায় না। আবার সবারটা সমান স্পষ্ট হয় না। এই ‘এম’ চিহ্ন থাকা ব্যক্তিরা বেশ তীক্ষ্ণ বুদ্ধিসম্পন্ন ও বিবেবকবান হন। যদি কোনও পুরুষের হাতে এই চিহ্ন থাকে, তা হলে তিনি জীবনে অনেক সম্মান ও যশের অধিকারী হন। ধনী ও প্রভাবশালী ব্যক্তি হিসেবে সমাজে জায়গা করে নেন। জীবনসঙ্গীকে যেমন সম্মানের শ্রেষ্ঠ জায়গায় বসান, তেমনই জীবনসঙ্গীর কাছ থেকেও অনেক ভালবাসা পেয়ে থাকেন।

বলা হয়, যে ব্যক্তির হাতে এই চিহ্ন থাকে, তিনি বেশ ভাগ্যবান। প্রতীকী ছবি।

আবার কোনও নারীর হাতে যদি এই চিহ্ন থাকে, তা হলে পুরুষের তুলনায় তিনি আরও বেশি ভাগ্যবতী হয়ে থাকেন। এঁরা খুবই চালাক, সরলমনা এবং কাজে দক্ষ হয়ে থাকেন। এঁরা আদর্শ মা হতে পারেন। তবে এ সবই বলছে জ্যোতিষশাস্ত্র। বাস্তব কী বলে?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন