Advisors

কিছু রাশির মানুষ বিনামূল্যে বন্ধুদের পরামর্শ দিতে থাকেন, জেনে নিন আপনি সে দলের কি না?

জ্যোতিষশাস্ত্র মতে, ১২টি রাশির মধ্যে এমন কয়েকটি রাশির মানুষ আছেন, যাঁরা বন্ধুদের পরামর্শ দিতে বেশি ভালবাসেন।

Advertisement

শ্রীমতী অপালা

কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২২ ১৫:৩০
Share:

জীবনে একটি ঠিক বন্ধু পাওয়া খুবই কঠিন ব্যাপার। প্রতীকী ছবি।

বন্ধু মানেই দু’টি অজানা-অচেনা মানুষের মধ্যে একে অপরকে জেনে-বুঝে নিয়ে একসঙ্গে চলা। এ কথা সত্যি যে, সকলের সঙ্গে সকলের মতের বা মনের মিল হয় না। দু’টি মানুষ বন্ধু তখনই ন, যখন তাঁরা একে অপরকে বোঝেন। জীবনে একটি ঠিক বন্ধু পাওয়া খুবই কঠিন ব্যাপার। অনেক বন্ধু আছেন, যাঁরা নিজের কথা ছাড়া আর অন্য কারও কথা ভাবেন না। আবার এমন বন্ধুও আছেন, যাঁরা অন্যের কথা খুব বেশি ভাবেন। সব মানুষের স্বভাব এক রকম হয় না। কিছু বন্ধু অন্য বন্ধুকে পরামর্শ দিতে খুব ভালবাসেন। হয়তো ভালর জন্যই পরামর্শ দিচ্ছেন, কিন্তু এত বেশি পরিমাণে পরামর্শ অন্যের বিরক্তির কারণ হয়ে যায়। জ্যোতিষশাস্ত্র মতে, ১২টি রাশির মধ্যে এমন কয়েকটি রাশির মানুষ আছেন, যাঁরা বন্ধুদের পরামর্শ দিতে বেশি ভালবাসেন।

Advertisement

দেখে নেব কোন কোন রাশি এই তালিকায় পরে—

ধনু

Advertisement

ধনু রাশির মানুষ কারণ অকারণে জ্ঞান দিতে খুব ভালবাসেন। এঁরা এত বেশি অন্যদের পরামর্শ দেন, যার ফলে বন্ধুত্বের থেকে বেশি শত্রুভাব এসে যায়। এঁদের কাছাকাছি যে কোনও মানুষকে এঁরা জ্ঞান দিতে শুরু করে দেন। এঁদের একটি স্বভাব এমনটা করতে বাধ্য করে। তা হল, এঁরা মনে করেন যে এঁরা প্রায় সব জানেন।

কন্যা

কন্যা রাশির মানুষরা যতই ব্যস্ত থাকুন না কেন, সময় পেলেই পরামর্শ দিতে ছাড়েন না। অন্যদের জ্ঞান দেওয়া এঁদের অন্যতম একটা বিশেষ স্বভাব।

মীন

অন্যকে পরামর্শ দেওয়া এঁদের খুব পছন্দের। এই কারণে এঁদের বন্ধুর সংখ্যা কম হয়। তবে এরা খুব ভাল পরামর্শ দাতা হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন