Vastu Shastra

প্রভাতের প্রথম সূর্যকিরণ পূর্ব দিক থেকে ঘরে প্রবেশ করার শুভ ফল

পৌরাণিক যুগ থেকেই সূর্যকে সকল শক্তির উৎস বলে মানা হয়। এই বিশ্বে সকল জীবের সৃষ্টির উৎস বলেও সূর্যদেবকে মানা হয়। মনে করা হয় সূর্যদেব যদি প্রভাতে প্রথম ঘরে প্রবেশ করে তা হলে তার অত্যন্ত শুভ ফল পাওয়া যায়।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১৩ মার্চ ২০২২ ০৮:৩৮
Share:

প্রতীকী চিত্র।

পৌরাণিক যুগ থেকেই সূর্যকে সকল শক্তির উৎস বলে মানা হয়। এই বিশ্বে সকল জীবের সৃষ্টির উৎস বলেও সূর্যদেবকে মানা হয়। মনে করা হয় সূর্যদেব যদি প্রভাতে প্রথম ঘরে প্রবেশ করে তা হলে তার অত্যন্ত শুভ ফল পাওয়া যায়। এর ফলে নানা দিক থেকে জীবনে উন্নতি করা যায় এবং নানা বাধা বিঘ্ন থেকে মুক্তি পাওয়া যায়।

Advertisement

দেখে নিন প্রথম সূর্যকিরণ ঘরে প্রবেশ করার শুভ ফল—

• সকালবেলা সূর্যদেবের মন্ত্র সহকারে সূর্যের আরাধনা করতে পারলে জীবনে উন্নতির পথ সুদূরপ্রসারি হয়। সূর্যমন্ত্র উচ্চারণের সময় হাতে জবাফুল রাখা খুব ভাল।

Advertisement

• বাড়িতে ধাতুর সূর্য মূর্তি রাখলে খুব ভাল ফল পাওয়া যায়।

• ভোরবেলা সূর্য ওঠার সময় ধ্যান করলে বিশেষ উপকার পাওয়া যায়।

• ভোরবেলা সূর্য ওঠার সঙ্গে সঙ্গে ঘরের দরজা-জানলা খুলে দেওয়া আবশ্যক। কারণ এতে ঘরে প্রচুর পরিমাণে পজেটিভ এনার্জি প্রবেশ করে।

• বিশেষ করে পূর্ব দিকের দরজা-জানলা খুলে দেওয়া উচিত। যে বাড়িতে সকালবেলা পূর্ব দিকের সূর্যের আলো প্রবেশ করতে পারে সেই বাড়িতে অশান্তি কমে যায়। এবং সকলের মনোবাঞ্ছা পূর্ণ হয়। তা ছাড়া ঘরে যত বেশি ভোরের সূর্যের আলো প্রবেশ করবে ততই যশ, প্রতিপত্তি, সম্মান ও সমৃদ্ধি বৃদ্ধি পাবে।

• তবে একটা কথা বিশেষ করে মনে রাখতে হবে যে ঘরের ভিতর যেন খুব বেশি পশ্চিম দিকের সূর্যের আলো প্রবেশ করতে না পারে। এতে ফল খুব একটা শুভ হয় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন