Camphor

Camphor: জীবনে সঠিক ছন্দ পেতে কর্পুর দিয়ে করুন এই উপায়

হিন্দু শাস্ত্র মতে জীবনের নানা ধরনের সমস্যা আমরা নিত্য পুজোপাঠ করার মাধ্যমে কাটিয়ে উঠতে পারি, অপর দিকে জ্যোতিষ শাস্ত্রে এমন কিছু উপায় রয়েছে যা প্রয়োগ করে আমরা জীবনের নানা সমস্যা থেকে মুক্তি পেতে পারি।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২২ ০৯:১৫
Share:

ফাইল চিত্র।

হিন্দু শাস্ত্র মতে জীবনের নানা ধরনের সমস্যা আমরা নিত্য পুজোপাঠ করার মাধ্যমে কাটিয়ে উঠতে পারি, অপর দিকে জ্যোতিষ শাস্ত্রে এমন কিছু উপায় রয়েছে যা প্রয়োগ করে আমরা জীবনের নানা সমস্যা থেকে মুক্তি পেতে পারি। কর্পুর পুজো করার সঙ্গে সঙ্গে জ্যোতিষ টোটকাতেও খুবই ভাল ফলদায়ী।

Advertisement

কর্পুরের টোটকা—

• প্রতি দিন সকাল সন্ধ্যা পুজো করার শেষে কর্পূর দিয়ে আরতি করা অত্যন্ত শুভ বলে মানা হয়। প্রতিদিন এটি করলে বাড়িতে কোনও প্রকার নেগেটিভিটি থাকবে না। বাড়ি সুখ শান্তিতে ভরে উঠবে।

Advertisement

• যদি বাড়িতে হঠাৎ করে ঝগড়া ঝামেলা সৃষ্টি হতে থাকে তা হলে কর্পূরের একটা টুকরো ঘিয়ে ভিজিয়ে ঘরের এক কোণে জ্বালিয়ে দিন, এর ফলে ঝগড়া ঝামেলা ধীরে ধীরে কমতে থাকবে।

• জীবনে যদি গভীর কোনও চিন্তাভাবনা বা গভীর কোনও টেনশন চলে আসে তা হলে রাতে ঘুমোতে যাওয়ার আগে রুপোর পাত্রে যদি সম্ভব না হয় যে কোনও পাত্রে এক টুকরো কর্পূরের সঙ্গে একটা লবঙ্গ পুড়িয়ে ফেলুন।

• ঘরের ভেতরে যদি বাথরুম হয় তা হলে বাথরুমের যে কোনও একটা কোণে কর্পুরের দু’টো টুকরো রেখে দিন।

• জন্মছকে যদি কালসর্প যোগ থাকে তা হলে প্রতি রবিবার কর্পূর ঘিয়ে ভিজিয়ে পুড়িয়ে সারা ঘর সেই আগুনটা ঘুরিয়ে নিন।

• আকস্মিক দুর্ঘটনা এড়াতে প্রতিদিন রাতে ঘুমোতে যাওয়ার আগে হনুমান চালিশা পাঠ করার পর এক টুকরো কর্পূর জ্বালিয়ে দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন