Vastu Shastra

দিনে অন্তত এক বার এই জিনিস দিয়ে হাত ধুলেই খুলবে ভাগ্যের দ্বার

ভাগ্যের লেখা আমাদের সকলকেই মেনে চলতে হয়। কথায় আছে ভাগ্যে যা লেখা আছে সেটাই হবে। কিন্তু যদি আমরা একটু চেষ্টা করি তা হলে জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী নানা উপাচার মেনে ভাগ্যকে কিছুটা হলেও প্রসন্ন করতে পারি।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২১ ০৮:৩৫
Share:

প্রতীকী চিত্র।

ভাগ্যের লেখা আমাদের সকলকেই মেনে চলতে হয়। কথায় আছে ভাগ্যে যা লেখা আছে সেটাই হবে। কিন্তু যদি আমরা একটু চেষ্টা করি তা হলে জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী নানা উপাচার মেনে ভাগ্যকে কিছুটা হলেও প্রসন্ন করতে পারি। অনেক সময় দেখা যায় চেষ্টার কোনও ত্রুটি না থেকেও জীবনে উন্নতির দেখাই মেলে না। জীবন হতাশাগ্রস্থ ভাবে কাটছে বা আর্থিক উন্নতি একেবারেই হচ্ছে না।

Advertisement

নানা প্রকার উপাচার আমরা করে থাকি। তবে বিশেষ একটি উপাচার আছে, যা বদলে দিতে পারে আমাদের ভাগ্য।

উপাচারটি কী এবং কী ভাবে করতে হবে—

Advertisement

এই উপাচারটি করতে লাগবে একটা কাচের বাটি, জল, সামান্য নুন এবং চারটি লবঙ্গ।

প্রথমে কাচের বাটিতে সামান্য নুন নিয়ে তাতে চারটি লবঙ্গ রেখে কিছুটা জল দিতে হবে। অবশ্যই খেয়াল রাখতে হবে যেন লবঙ্গগুলো নিখুঁত হয়। তার পর ঘরের এক কোণে এই কাচের পাত্রটি রেখে দিতে হবে এবং সেই জলে সারা দিনে অন্তত এক বার হাত ধুতে হবে। এর ফলে নানা দিকে উপকার পাওয়া যাবে। যদি সম্ভব হয় এক বারের বেশিও এই জলে হাত ধোয়া যেতে পারে।

এই কাজের উপকারিতা—

এই কাজটি করলে সংসারে যত রকম নেগেটিভ শক্তি রয়েছে তা খুব দ্রুত দূর হয়ে যাবে এবং উন্নতি হবে যথেষ্ট পরিমাণে। এ ছাড়া বাড়ির সদস্যদের মধ্যে যদি কোনও ভাবে দূরত্ব তৈরি হয় সেই দূরত্বও কেটে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন